Thank you for trying Sticky AMP!!

৭ সেপ্টেম্বর অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ ছবিটি মুক্তি পায়

মাত্র ৮ দিনেই ৭০০ কোটি আয়

প্রতিদিন শাহরুখ খানের ‘জওয়ান’ নতুন নতুন রেকর্ড করছে। কিং খান তাঁরই অভিনীত ব্লকবাস্টার ছবি ‘পাঠান’-কে পেছনে ফেলে দিয়েছেন। সারা বিশ্বের বক্স অফিসের নিরিখে ৮ দিনে ৭০০ কোটি ভারতীয় মুদ্রা আয় করে ‘জওয়ান’-এর সাফল্যের মুকুটে আরেকটি নতুন পালক যোগ হয়েছে।

৭ সেপ্টেম্বর অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ ছবিটি মুক্তি পায়। আর মুক্তির প্রথম দিন থেকে এই ছবি রীতিমতো ঝড় তুলেছে। ওপেনিং ডে-তে ৭৫ কোটির বেশি আয় করে নতুন রেকর্ড সৃষ্টি করেছিল ‘জওয়ান’। মুক্তির দ্বিতীয় দিন বক্স অফিসের নিরিখে একটু কম আয় করেছিল এই অ্যাকশন–ধর্মী ছবি। গত শুক্রবার ৫৩ কোটি আয় করে ‘জওয়ান’। শনি আর রোববার আবার দুনিয়াজুড়ে দাপট বেড়েছে ‘জওয়ান’–এর।

প্রতিদিন শাহরুখ খানের ‘জওয়ান’ নতুন নতুন রেকর্ড করছে

Also Read: আমি যদি কখনো বিপদে পড়ি, তখন সবার আগে এগিয়ে আসবেন শাহরুখ: দীপিকা পাড়ুকোন

গতকাল শুক্রবার বক্স অফিসের আয়ের অঙ্ক একলাফে অনেকটা বেড়ে গিয়েছিল। এই ঝড়ের দাপট এখনো অব্যাহত। বিভিন্ন ব্যবসায়িক রিপোর্ট অনুযায়ী, গত রোববার কিং খানের এই ছবি সবচেয়ে বেশি আয় করেছে।

Also Read: ভারতে ৩৯০ কোটি ছাড়িয়েছে, বাংলাদেশে শাহরুখের সিনেমার আয় কত

এমনকি ‘পাঠান’ আর ‘গদার টু’ মুক্তির প্রথম রোববার ৬০ কোটির অঙ্ক পার করতে পারেনি। ‘জওয়ান’-এর দাপটের সামনে সব ব্লকবাস্টার ছবি এখন সরে গেছে।

গতকাল রোববার শুধু ভারতে ছবিটি ৮০-৮২ কোটি রুপি আয় করেছে

এর আগে ২৫০ কোটির অঙ্ক সবচেয়ে দ্রুত পার করা ছবি হিসেবে শীর্ষে ছিল ‘পাঠান’। এরপর সানি দেওলের ‘গদার টু’ ৬ দিনে ২৫০ কোটির অঙ্ক পার করেছিল। শাহরুখের অনুরাগী শুধু দেশে নয়, সারা বিশ্বে ছড়িয়ে আছে। ‘পাঠান’-এর সময় সারা বিশ্বে উন্মাদনা দেখা গিয়েছিল। ‘জওয়ান’ ছবির ক্ষেত্রে একই উন্মাদনা ধরা পড়ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ৮ সেপ্টেম্বর মুক্তির পর বাংলাদেশে ‘জওয়ান’-এর আয় অর্ধকোটি টাকা ছাড়িয়েছে।

কিছু খ্যাতনামা বাণিজ্যবিশ্লেষক আগেই অনুমান করেছিলেন যে এই ছবি মুক্তির ৮ দিনে দেশ ও বিদেশ থেকে ৭০০ কোটির বেশি আয় করে ফেলবে। আর তাঁদের অনুমান যে সত্য, তা প্রমাণিত।

‘জওয়ান’ মাত্র ৪ দিনে সারা দুনিয়ায় ৫০০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে

শাহরুখের এই ছবি বলিউডের ইতিহাসে সবচেয়ে দ্রুত ৭০০ কোটি আয়কারী ছবি হিসেবে শীর্ষে উঠে এসেছে।

এর আগে বাণিজ্যবিশ্লেষক মনোবালা বিজয়বালন তাঁর টুইটার অ্যাকাউন্টে জানিয়েছেন যে ‘জওয়ান’ মাত্র ৪ দিনে ৫০০ কোটির ক্লাবের সদস্য হয়েছে। কোনো বলিউড ছবি হিসেবে এটা সবচেয়ে সেরা জয়। মনোবালা বিজয়বালন এই টুইটে আরও জানিয়েছেন যে শাহরুখ একমাত্র অভিনেতা, যাঁর একই বছরে দু–দুটি ছবি ৫০০ কোটি ক্লাবের সদস্য হলো। এখন দেখা যাক, কিং খানের সাফল্যের মুকুটে আরও কত পালক উঠে আসে।

শাহরুখের এই ছবি বলিউডের ইতিহাসে সবচেয়ে দ্রুত ৫০০ কোটি আয়কারী ছবি হিসেবে শীর্ষে উঠে এসেছে

ভারতে মুক্তির এক দিন পর আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। প্রথম দিন থেকে ২৫৩টি করে শো চলছে। গতকাল থেকে স্টার সিনেপ্লেক্স ও লায়ন সিনেমাসে সিনেমাটির শোর সংখ্যা বেড়েছে। প্রথম সপ্তাহে স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় প্রতিদিন শো ছিল ৪০টি। এই সপ্তাহে বেড়ে ৫৫টি হয়েছে। সব মিলিয়ে দ্বিতীয় সপ্তাহ থেকে সারা দেশে শোর সংখ্যা ২৫৩টি থেকে বেড়ে ২৭৩টি হয়েছে।

গতকাল শুক্রবার মুম্বাইয়ের যশরাজ ফিল্মস স্টুডিওতে অনুষ্ঠিত হয় ‘জওয়ান’ ছবির সাফল্য উপলক্ষে সংবাদ সম্মেলন। ‘জওয়ান’-এর এই অভাবনীয় সাফল্যে ছবির অভিনেতা থেকে শুরু করে কলাকুশলীরা উন্মাদনায় ভাসছেন। তার প্রতিফলন ধরা পড়ল গতকালের রঙিন সন্ধ্যায়। এদিনের সংবাদ সম্মেলনে শাহরুখ খান, বিজয় সেতুপতি, দীপিকা পাড়ুকোন, অ্যাটলি, সানিয়া মালহোত্রা, ঋদ্ধি ডোগরা, লহর, আলিয়া কুরেশি, সুনীল গ্রোভার উপস্থিত ছিলেন।

Also Read: প্রথম দিন কত আয় করল শাহরুখের ‘জওয়ান’