Thank you for trying Sticky AMP!!

শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম

ছবি বর্জন নিয়ে যা বললেন শাহরুখ খান

চলতি বছর বলিউডে একের পর এক ছবি ফ্লপ হচ্ছে। এই ফ্লপ হওয়ার জন্য ছবির চেয়ে বেশি দায়ী বয়কট ট্রেন্ড। বলিউড ছবিগুলোতে উনিশ থেকে বিশ হতে না হতেই বিভিন্ন ইস্যু ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া হচ্ছে বর্জনের ডাক।

ছবি মুক্তির আগেই ট্রেলার, টিজার বা গান প্রকাশের পরই শুরু হয় এই ডাক। এই বয়কট ট্রেন্ডের ট্র্যাক থেকে বাদ পড়েনি বলিউড বাদশাহর ছবি ‘পাঠান’ও। তাই এত দিন চুপ থাকলেও এবার মুখ খুললেন বয়কট ট্রেন্ড নিয়ে।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ খান উপস্থিত হয়েছিলেন।

সেখানে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, ‘আমি মনে করি, সমাজে সিনেমার গুরুত্ব অনেক। মানুষের কাছে সিনেমা পৌঁছানোর সহজ উপায় সামাজিক যোগাযোগমাধ্যম। কিন্তু অনেক সময় এই মাধ্যমেই সিনেমাকে ভুলভাবে উপস্থাপন করা হয়। সিনেমাকে নেতিবাচক হিসেবে প্রচার করা হয়। আর এর প্রভাব পড়ে মানুষের ওপর।’

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ খান উপস্থিত হয়েছিলেন

শাহরুখ খান আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম মানুষের চিন্তাভাবনাকে সংকীর্ণ করে দিয়েছে। নেতিবাচক মন্তব্য তাঁদের মানসিকতার পরিচয় দেয়। তবে তিনি আশাবাদী। তিনি জানান, খারাপ মানুষের পাশাপাশি ভালো মানুষও রয়েছে। বক্তব্যের শেষে বয়কট ট্রেন্ড নিয়ে ভাবছেন না বলে জানিয়ে তিনি বলেন, ‘আপনি, আমি আর আমাদের মতো ইতিবাচক মানুষ এখনো বেঁচে আছে।’

গত সোমবার ‘পাঠান’ ছবির প্রথম গান মুক্তির পরই অশ্লীলতার অভিযোগ ওঠে ছবির বিরুদ্ধে। মধ্যপ্রদেশে তো ছবি নিয়ে বিক্ষোভ হয়। জ্বালানো হয় শাহরুখ–দীপিকার কুশপুত্তলিকা। তারপর সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি বর্জনের ডাক দেওয়া হয়। কিন্তু শাহরুখ দমে যাননি। তিনি চালিয়ে যাচ্ছেন তাঁর ছবির প্রচারণা। ‘পাঠান’ ছবির মধ্য দিয়ে দীর্ঘ চার বছর পর আগামী ২৫ জানুয়ারি পর্দায় ফিরছেন বলিউড বাদশা।

Also Read: চঞ্চলের সেলফিতে শাহরুখ ও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আরও ছবি

Also Read: ‘ভারতীয় সিনেমার এক নম্বর জায়গা দখল করে নেবে কলকাতা’

Also Read: আবার চমক নিয়ে আসছেন শাহরুখ খান

Also Read: পবিত্র ওমরাহ পালন করলেন শাহরুখ খান, ভিডিও ভাইরাল