Thank you for trying Sticky AMP!!

সিনেমার টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি, দেখতে গেলেন নায়ক–নায়িকাও

‘লিপস্টিক’ সিনেমায় পূজার চেরির সঙ্গে জুটি বেঁধেছেন আদর আজাদ

সিনেমা হলে ছবি দেখলে প্রতিটি টিকিটের সঙ্গে দর্শকদের এক প্যাকেট করে বিরিয়ানি ফ্রি, এই খবর পুরোনো। বগুড়ার ধুনট উপজেলা সদরে ‘ঝংকার’ সিনেমা হলে ‘লিপস্টিক’ ছবির প্রতি দর্শক আগ্রহ বাড়াতে এমন আয়োজন আলোচিত হয়েছে। প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালকেরা জানান, দর্শকদের হলমুখী হতে উৎসাহিত করতেই এ আয়োজন করা হয়েছে। গত সপ্তাহ থেকে প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ এই উদ্যোগ নিয়েছে। খবরটি জানতে পেরে ছুটে আসেন ‘লিপস্টিক’ ছবির নায়ক-নায়িকা ও পরিচালক।

‘লিপস্টিক’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরী ও আদর আজাদ। ছবি দেখতে টিকিটের সঙ্গে দর্শকদের বিরিয়ানির প্যাকেট ফ্রি দেওয়াটা নিজ চোখে দেখতে ছুটে আসেন পূজা ও আজাদ। আজ শুক্রবার বেলা তিনটায় সিনেমা হলে এসেছিলেন সেই ছবির ওই দুই অভিনেতা। প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ জানিয়েছে, নায়ক-নায়িকা প্রেক্ষাগৃহে ১০ মিনিট ছিলেন। দর্শকের সঙ্গে ছবি দেখে তাঁরা চলে যান।

ঈদে মুক্তি পেয়েছে পূজা চেরি ও আদর আজাদ অভিনীত ‘লিপস্টিক’ সিনেমা।

জানা যায়, ধুনট উপজেলা শহরে ঈসা খান নামের এক ব্যক্তি ১৯৮৪ সালে ‘ঝংকার’ নামের সিনেমা হলটি নির্মাণ করেন। নির্মাণের পর থেকে ভালো ব্যবস্থাপনায় ছবির প্রদর্শনী না হওয়ার কারণে সিনেমা হলটিতে দর্শক কমতে থাকে। একপর্যায়ে দর্শকশূন্যতায় সিনেমা হলটিতে ছবি প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ এক দশক পর গত শনিবার ২০ এপ্রিল আবার ঝংকার সিনেমা হলে ছবি প্রদর্শন শুরু করেছেন হলের ব্যবস্থাপনা পরিচালক ঈসা খান। প্রদর্শিত হচ্ছে আদর আজাদ ও নায়িকা পূজা চেরী অভিনীত সিনেমা ‘লিপস্টিক’। সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা কামরুজ্জামান রোমান।

ঝংকার সিনেমা হলে নারী-পুরুষ দর্শকদের জন্য ৫০০ আসন রয়েছে। প্রতিটি টিকিটের মূল্য ধরা হয়েছে ১০০ টাকা। এই টিকিটের সঙ্গে প্রত্যেক দর্শকের হাতে ফ্রি এক প্যাকেট করে বিরিয়ানি তুলে দেওয়া হচ্ছে। যত দিন দর্শক আসবেন, এই ব্যবস্থা তত দিন চালু রাখবেন বলে জানান প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালকেরা। তাঁরা আরও জানান, প্রতিদিন দুপুর ১২টা, বেলা ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় ‘লিপস্টিক’ ছবি প্রদর্শন করা হচ্ছে। ছবি প্রদর্শনের শুরু থেকেই প্রচণ্ড গরমের কারণে দুপুর ১২টা ও বেলা ৩টায় দর্শকের উপস্থিতি কিছুটা কম থাকে। তবে সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় দর্শকের উপস্থিতি অনেকটা বেড়ে যায়। এ ক্ষেত্রে লাভের মুখ দেখেন তাঁরা।

আজ বেলা তিনটায় সিনেমা দেখতে আসা দর্শক প্রকাশ চন্দ্র ও জাহাঙ্গীর আলম জানান, সিনেমা হলে সিনেমা দেখতে টিকিটের সঙ্গে বিরিয়ানির প্যাকেট ফ্রি, আবার সেই সঙ্গে ছবির নায়ক ও নায়িকাকে স্বচক্ষে দেখতে পাওয়ার বিষয়টি তাঁদের জীবনে এবারই প্রথম।

প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালক ঈসা খান প্রথম আলোকে বলেন, সিনেমা হলে যত দিন দর্শক আসবেন, তত দিন প্রতিটি টিকিটের সঙ্গে এক প্যাকেট করে বিরিয়ানি ফ্রি দেওয়া হবে। মূলত সিনেমা দেখতে হলমুখী দর্শক টানতেই এ ধরনের ব্যবস্থা চালু করা হয়েছে।