Thank you for trying Sticky AMP!!

‘হাওয়া’ চলচ্চিত্রের একটি দৃশ্য

মুহূর্তেই হাওয়া হয়ে যায় ‘হাওয়া’র টিকিট

মাসখানেক পর আবারও কলকাতার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ নন্দনে ফিরল ঢাকার আলোচিত সিনেমা ‘হাওয়া’, কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিনে আজ প্রদর্শিত হয়েছে সিনেমাটি। সন্ধ্যার শো দেখতে বিকেল ৪টা থেকেই নন্দন চত্বরে ভিড় জমাতে থাকেন দর্শকেরা। ভিড় সামলাতে হিমশিম খেতে হয়েছে নন্দন কর্তৃপক্ষকে।

সিনেমাটির টিকিট ছাড়ার পরপরই হুমড়ি খেয়ে পড়েন দর্শকেরা, মুহূর্তেই হাওয়া হয়ে যায় টিকিট। ‘হাওয়া’ দেখতে ক্রমেই দর্শকের ভিড় বাড়তে থাকায় নন্দন কর্তৃপক্ষ জানায়, টিকিট সব বিক্রি হয়ে গেছে। টিকিট ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া যাবে না, ফলে নন্দনের সামনের ভিড় করা যাবে না।

সংবাদ সম্মেলনে কথা বলেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী

ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও সিনেমাটি না দেখেই বহু দর্শককে ফিরে যেতে হয়েছে, গত মাসে কলকাতায় আয়োজিত বাংলাদেশ চলচ্চিত্র উৎসবেও ‘হাওয়া’ নিয়ে এমন উন্মাদনা দেখা গিয়েছিল। দর্শকের দাবির মুখে সিনেমাটির শোর সংখ্যাও বাড়ানো হয়েছিল। সিনেমাটি নিয়ে পশ্চিমবঙ্গের দর্শকের মধ্যে তুমুল আগ্রহ রয়েছে, সিনেমাটি পশ্চিমবঙ্গের সিনেমা হলে মুক্তি দেওয়ার দাবি জানিয়েছিলেন দর্শকেরা।

তার মাসখানেক পর গতকাল শুক্রবার পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি সিনেমা হলে পেয়েছে সিনেমাটি। একই দিন কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছে এ সিনেমা, সিনেমাটি ৩০ ডিসেম্বর ভারতজুড়ে মুক্তি পাবে বলে জানিয়েছে ভারতীয় পরিবেশক সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।

বিকেলে নন্দন চত্বরের প্রেস কর্নারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘হাওয়া’র নির্মাতা, অভিনয়শিল্পীরা সিনেমাটি নিয়ে কথা বলেছেন

বিকেলে নন্দন চত্বরের প্রেস কর্নারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘হাওয়া’র নির্মাতা, অভিনয়শিল্পীরা সিনেমাটি নিয়ে কথা বলেছেন। অভিনেতা চঞ্চল চৌধুরী বলেছেন, ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে “হাওয়া” দেখানোর সময় ঢাকা থেকে আমি একাই এসেছিলাম। এবার আমাদের টিম এসে গেছে। সবাই শুনেছে কলকাতায় “হাওয়া”র জনপ্রিয়তার কথা। তাই সব কলাকুশলী কলকাতায় এসেছেন শুভেচ্ছা জানাতে।’

সিনেমার নির্মাতা মেজবাউর রহমান বলেন, ‘এটি আমার প্রথম ছবি। এই সাড়া পেয়ে ভবিষ্যতে আমি আরও ছবি করার অনুপ্রেরণা পাব। তাই আমি কলকাতার মানুষের ভালোবাসার পথ ধরে এগিয়ে যেতে চাই।’

সিনেমার প্রচারে অংশ নিতে অভিনেত্রী নাজিফা তুষি ও চঞ্চল চৌধুরী এখন কলকাতায় রয়েছেন

সিনেমার প্রচারে অংশ নিতে অভিনেত্রী নাজিফা তুষি এখন কলকাতায় রয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘এই প্রথম আমার কলকাতা আসা। কলকাতায়ও আমার প্রথম ছবি। কলকাতাবাসীর এত সাড়া পেয়ে আমি মুগ্ধ।’ সংবাদ সম্মেলনে চঞ্চল চৌধুরী, মেজবাউর রহমান ও নাজিফা তুষি ছাড়াও সিনেমার কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

Also Read: কলকাতায় ‘হাওয়া’ মুক্তির আগে কী বললেন পরিচালক

Also Read: শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, থাকবে ‘হাওয়া’সহ বাংলাদেশের তিন ছবি

Also Read: আর্জেন্টিনার জয়ে নেই উচ্ছ্বাস, চঞ্চল বললেন, আমি ভালো নেই

Also Read: চঞ্চলের সেলফিতে শাহরুখ ও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আরও ছবি