Thank you for trying Sticky AMP!!

রাজ্জাককে নিয়ে বিকেল ৫টা ২৫ মিনিটে চ্যানেল আইতে প্রচারিত হবে শাইখ সিরাজ নির্মিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রমাণ্যচিত্র ‘রাজাধিরাজ’

নায়করাজ রাজ্জাকের জন্মদিনের আয়োজন

প্রয়াত চিত্রনায়ক রাজ্জাকের ৮২তম জন্মদিন আজ ২৩ জানুয়ারি। তিনি ১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের কলকাতা শহরের নাকতলায় জন্মগ্রহণ করেন। বেড়ে ওঠাও সেখানে। স্বাধীনতার আগে ১৯৬৪ সালে ভারত ছেড়ে স্ত্রী লক্ষ্মী ও একমাত্র সন্তান বাপ্পারাজকে নিয়ে অনিশ্চিত গন্তব্য ঢাকায় আসেন। পরবর্তী সময়ে কষ্ট ও মেধার অসামান্য সমন্বয়ে নিজেকে চলচ্চিত্রে প্রতিষ্ঠিত করেন নায়করাজ হিসেবে। ২০১৭ সালের ২১ আগস্ট মারা যান তিনি।
জন্মদিনে রাজ্জাককে স্মরণ করে চ্যানেল আই দিনব্যাপী আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানের। আজ সকাল সাড়ে ৭টায় স্টুডিও থেকে সরাসরি প্রচারিত হবে ‘গান দিয়ে শুরু’। এতে অংশ নেবেন মো. খুরশীদ আলম এবং ক্লোজআপ ওয়ান গায়ক রাশেদ। চিত্রনায়িকা মৌসুমীর উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান ‘নায়করাজের ৪ যুগ’ প্রচারিত হবে বেলা সাড়ে ১১টায়। বেলা দেড়টায় দেখানো হবে আবদুর রহমানের উপস্থাপনায় বিশেষ অনুষ্ঠান ‘নায়ক থেকে নায়করাজ’।

বেলা ৩টা ৫ মিনিটে প্রচারিত হবে রাজ্জাক পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ‘আয়না কাহিনী’। রাজ্জাককে নিয়ে বিকেল ৫টা ২৫ মিনিটে প্রচারিত হবে শাইখ সিরাজ নির্মিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রমাণ্যচিত্র ‘রাজাধিরাজ’।

রাজ্জাক-শাবানা জুটি

রাজ্জাকের মৃত্যুর বছরখানেক আগেই শাইখ সিরাজ তথ্যচিত্রটি নির্মাণে হাত দেন। এ প্রামাণ্যচিত্রে রাজ্জাকের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। পাশাপাশি একই সময়ে তাঁর কলকাতায় বেড়ে ওঠা, সেখানকার নিকটাত্মীয় ও বন্ধুবান্ধবের স্মৃতিচারণা, সিনেমার অংশ এবং রাজ্জাক অভিনীত সিনেমার গান এই তথ্যচিত্রে সংযোজন করা হয়েছে।

এ ছাড়া রাজ্জাককে নিয়ে কথা বলেছেন অভিনয়জীবনের সহশিল্পী ববিতা, প্রয়াত কবরী প্রমুখ।

পরিণত বয়সে নায়করাজ রাজ্জাক

এ ছাড়া চ্যানেল আইয়ের প্রতিদিনের অনুষ্ঠান ‘তারকা কথন’, ‘এবং সিনেমার গান’–এর বিশেষ পর্ব প্রচারিত হবে। ‘তারকা কথন’–এর বিশেষ পর্বে অংশ নেবেন নায়করাজের পরিবারের সদস্যরা।