Thank you for trying Sticky AMP!!

এবার দেশের বাইরে বইবে ‘হাওয়া’

এবার দেশের বাইরের দর্শকও ভাসতে পারবেন এই হাওয়া’য়

গত শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে মেজবাউর রহমান সুমন পরিচালিত ও সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত ‘হাওয়া’। ছবি মুক্তির পর থেকে সিনেমা হলগুলোতে টিকিট নিয়ে চলছে হাহাকার। ছবিটি দেখতে সিনেমাপ্রেমীদের করতে হচ্ছে নানা কৌশল। বলা যায়, দেশের চলচ্চিত্রের দর্শকেরা এখন ‘হাওয়া’র হাওয়ায় ভাসছেন। এবার দেশের বাইরের দর্শকও ভাসতে পারবেন এই হাওয়া’য়। চারটি দেশে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন ছবিটির নির্বাহী প্রযোজক অজয় কুন্ডু। তিনি বলেন, ‘হাওয়া’ ছবিটি দেশের বাইরে মুক্তি পাচ্ছে ১৩ আগস্ট। ওই দিন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ছবিটি মুক্তি পাবে। এরপর ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র ও কানাডার দর্শকদের জন্য সেখানে মুক্তি দেওয়া হবে।

‘হাওয়া’ সিনেমায় চান মাঝি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী

দেশে ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে আগ্রহের কমতি নেই। বিদেশেও ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে অস্ট্রেলিয়ায় প্রথম দুই সপ্তাহের টিকিট সোল্ড আউটের একটি খবর। সেখানে দেওয়া ওয়েবসাইটও এই তথ্য দেখাচ্ছে।

এ প্রসঙ্গে অজয় কুন্ডু বলেন, ‘ওখানে কী হচ্ছে, সেটা আমরা বলতে পারছি না। ছবি মুক্তি পাচ্ছে, এটি সঠিক কিন্তু সোল্ড আউটের বিষয়টা সঠিক কি না, তা আমার জানা নেই। দেশের বাইরে প্রদর্শনের জন্য আমাদের সঙ্গে যে প্রতিষ্ঠানের চুক্তি হয়েছে, তারা বিষয়টা নিশ্চিত করতে পারবে।’ ছবিটি বিদেশে ডিস্ট্রিবিউশন করছে দেশিইভেন্টস ডটকম ডটএইউ ও পথ প্রোডাকশন।

জলকেন্দ্রিক মিথ নিয়ে নির্মিত সিনেমা ‘হাওয়া’

জলকেন্দ্রিক মিথ নিয়ে নির্মিত ‘হাওয়া’ ছবির শুটিং শুরু হয়েছিল ২০১৯ সালে। মেজবাউর রহমান সুমন পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষি, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান প্রমুখ।