Thank you for trying Sticky AMP!!

শাকিব খান

ধর্ষণের অভিযোগ নিয়ে মুখ খুললেন শাকিব খান

ঢাকাই সিনেমার তারকা অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে ‘ধর্ষণ’–এর অভিযোগ তুলেছেন এক প্রযোজক; অভিযোগের খবর প্রকাশ্যে আসার তিন দিন পর বিষয়টি নিয়ে গণমাধ্যমের সামনে এলেন এ চিত্রনায়ক।

গত বুধবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ। তাঁর দাবি, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় সিনেমাটির দৃশ্যধারণের সময় এক নারী সহপ্রযোজককে ‘ধর্ষণ’ করেন শাকিব খান, এরপর তিনি দেশে পালিয়ে আসেন।
বিষয়টি নিয়ে বক্তব্য জানতে কয়েক দফায় যোগাযোগ করা হলেও শাকিব খানের সাড়া মেলেনি; গতকাল রাতে গুলশান থানায় সেই প্রযোজকের বিরুদ্ধে মামলা করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন শাকিব খান।

‘আপনার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে, বিষয়টি আপনি কী বলবেন,’ এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সরাসরি কোনো উত্তর দেননি শাকিব খান; তিনি বলেন, ‘সেই সমস্ত বিষয়গুলোই (মামলা) করতেই আজকে এখানে এসেছিলাম।...কোনো কিছু সংঘটিত হলে আমরা কোথায় যাব? নিজের এলাকার থানায় যাব। থানা পরামর্শ দিয়েছে, মামলাগুলো কোর্টে করলে ভালো হয়। আমি কোর্টে গিয়ে এটা ফেস করব। ’
এর আগে চিত্রনায়িকা অপু বিশ্বাসের উদ্যোগে শাকিব খান ও প্রযোজক রহমত উল্ল্যাহর মধ্যে মীমাংসার চেষ্টা করা হয়; প্রায় ঘণ্টাখানেকের বৈঠকে কোনো সুরাহা হয়নি বলে গণমাধ্যমের খবরে আসে। এর এক দিন পরই আইনি ব্যবস্থা নিতে থানায় গেলেন শাকিব।

Also Read: ‘ব্যক্তিগত সমস্যা নিয়ে’ ডিবি কার্যালয়ে শাকিব

তবে পুলিশ তাঁর মামলা গ্রহণ করেনি, থানা থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শাকিব; তিন দিন ধরে তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠার পর প্রথমবারের মতো সাংবাদিকের সঙ্গে কথা বলেছেন তিনি।

শাকিব খান

Also Read: রাতে গুলশান থানায় শাকিব খান, মামলার আবেদন নেয়নি পুলিশ

রহমত উল্ল্যাহ তাঁর অভিযোগে দাবি করেছেন, শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় মামলা হয়েছে। বিষয়টি নিয়ে এক প্রশ্নের জবাবে শাকিব বলেন, ‘অস্ট্রেলিয়ায় আমার বিরুদ্ধে মামলা হলে আমি সেখান থেকে আসতে পারি না। অস্ট্রেলিয়ার প্রশাসনের ওপর তাঁর কোনো আস্থাই নেই। ওটা কোনো কেস নম্বর নয়, ইভেন্ট নম্বর। তার পরতে পরতে মিথ্যা। তার প্রথম টার্গেট একটাই কথা, টাকা দেন। ইটস আ ট্র্যাপ।’
আজ দুপুরে সেই প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ জানাতে মহানগর গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে গেছেন শাকিব খান।

Also Read: সেই প্রযোজকের সঙ্গে মীমাংসার টেবিলে শাকিব খান, কী মীমাংসা হলো?

Also Read: শাকিব খানের বিরুদ্ধে ‘ধর্ষণের’ অভিযোগ প্রযোজকের