Thank you for trying Sticky AMP!!

ঈদে মুক্তি পাচ্ছে পাঁচটি সিনেমা, কোন সিনেমা কতটি হলে

‘প্রিয়তমা’ ছবির ‘কোরবানি কোরবানি’ গানের দৃশ্যে শাকিব খান

ঈদুল আজহার পাঁচটি নতুন সিনেমা মুক্তি চূড়ান্ত হয়ে গেছে—‘প্রিয়তমা, ‘সুড়ঙ্গ, ‘ক্যাসিনো, ‘প্রহেলিকা ও ‘লাল শাড়ি’। কোন ছবি কতগুলো হলে চলবে, সেটিও এখন চূড়ান্ত। পাশাপাশি গেল ঈদুল ফিতরে মুক্তি পাওয়া দু-একটি সিনেমা ঈদের দিন বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে নতুন করে আবার প্রদর্শিত হবে।

ঈদের সিনেমার প্রদর্শনীর জন্য প্রস্তুত দেশের প্রায় ২০০ সিনেমা হল। ঈদের সিনেমা চালাতে বেশ কয়েকটি বন্ধ হলও খুলছে। প্রেক্ষাগৃহে ঈদের আমেজ আনতে এরই মধ্যে হলগুলোর পরিষ্কার-পরিচ্ছন্নতা শেষ হয়েছে। কোনো কোনো প্রেক্ষাগৃহে আলোক সাজসজ্জাও করা হয়েছে।

Also Read: শাকিব নাকি নিশো, ঈদে কার সিনেমা হিট হবে? মন্তব্য করুন এই লেখায়

হলের সংখ্যার দিক থেকে এগিয়ে আছে শাকিব খান ও ইধিকা পাল অভিনীত হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ ছবিটি। মাল্টিপ্লেক্সসহ দেশের ১০৭টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ছবিটি। এটি পরিবেশন করছে ভার্সেটাইল মিডিয়া। এর ব্যবস্থাপক মঞ্জুর রহমান বলেন, গত ঈদে শাকিব খানের সিনেমা ১০০ হলে মুক্তি পেয়েছিল। এবার সাতটি হল বেড়েছে। এই সিনেমার ব্যাপক আওয়াজ আছে। এ কারণে এই সিনেমা দিয়ে ঈদের দিন কিছু বন্ধ হলও খুলবে।

Also Read: মাহফুজ–বুবলীর ‘প্রহেলিকা’ দেখার জন্য মুখিয়ে আছেন জয়া

মঞ্জুর রহমান জানান, সিনেমাটি প্রদর্শনের জন্য ভাসানী অডিটরিয়াম সিরাজগঞ্জ, রাজিয়া সিনেমা হল ফরিদপুর, নওগাঁর রজনীগন্ধা ও মল্লিকা—এই চারটি বন্ধ হল খুলছে।

আফরান নিশো ও তমা মির্জা অভিনীত ‘সুড়ঙ্গ’ মুক্তি পাচ্ছে ২৮টি সিনেমা হলে। এটি দেশের সব কটি সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে।

‘সুড়ঙ্গ’ ছবিতে তমা মির্জা ও আফরান নিশো

ছবির পরিচালক রায়হান রাফি বলেন, ‘আমরা মাল্টিপ্লেক্স ধরেই এগোতে চাই। এ জন্য শুরুতে আমরা সিঙ্গেল হল ওভাবে টার্গেট করিনি। এটি পরিবার নিয়ে দেখার মতো ছবি। এ জন্য সিনেপ্লেক্সকে প্রাধান্য দিয়েছি। পরিবেশ ভালো, এমন কিছু সিঙ্গেল হলেও মুক্তি দিচ্ছি। তবে ছবিটি দর্শকগ্রহণযোগ্যতা পেলে সব শ্রেণির দর্শকের জন্য পরবর্তী সময়ে দেশের নানা প্রান্তে সিঙ্গেল হলে মুক্তি দেব।’

বেশ কয়েকটি সিনেপ্লেক্সসহ দেশের ১৬টি একক হলে মুক্তি পাচ্ছে নিরব, বুবলী ও তাসকিন রহমান অভিনীত ‘ক্যাসিনো’।

‘ক্যাসিনো’ সিনেমার দৃশ্য

ছবির পরিচালক সৈকত নাসির জানান ‘ক্যাসিনো’ দেখতে কিশোরগঞ্জের তিনটি উপজেলা—ইটনা, মিঠাপুকুর ও অষ্টগ্রামে তিনটি মিলনায়তনে অস্থায়ী সিনেমা হলের রূপ দেওয়া হয়েছে।

দেশের ১২টি হলে মুক্তি পাচ্ছে ‘লাল শাড়ি’

ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাসসহ দেশের ১২টি হলে মুক্তি পাচ্ছে ‘লাল শাড়ি’ সিনেমাটি। ছবির পরিচারক বন্ধন বিশ্বাস জানান, স্টার সিনেপ্লেক্স এখনো পাইনি। তবে চেষ্টা করছি। রাতের মধ্যে একটা ফল আসতে পারে। তাহলে হলের সংখ্যা বাড়বে। এই ছবিতে অভিনয় করেছেন অপু বিশ্বাস, সাইমন সাদিক প্রমুখ।

স্টার সিনেপ্লেক্সের ঢাকা ও চট্টগ্রামের পাঁচটি শাখা এবং ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস ও চট্টগ্রামের সিলভার স্ক্রিন মিলে মোট আটটি হলে মুক্তি পাবে ‘প্রহেলিকা’।

‘প্রহেলিকা’ সিনেমার পোস্টার

ছবির পরিচালক চয়নিকা চৌধুরী জানিয়েছেন, ‘আমরা শুধু মাল্টিপ্লেক্সেই ছবিটি মুক্তি দিতে চেয়েছি। পরবর্তী সময়ে বিভাগীয় শহরের কিছু কিছু সিঙ্গেল হলে দেব।’ ছবিটিতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, বুবলী, নাসির উদ্দিন খান প্রমুখ।
জানা গেছে, গত ঈদে মুক্তি পাওয়া ‘লোকাল’ ও ‘জ্বীন’ ছবি দুটি ঈদের দিন দেশের দু-একটি সিনেমা হলে চলবে।