Thank you for trying Sticky AMP!!

একা-দোকার প্রশ্নের উত্তর পরে দেব, এখন না: কনা

>

স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। গত বছর ‘গার্ডেন গার্ডেন’ গানটির পর এই ঈদে দুটি গানের ভিডিও করার প্রস্তুতি নিচ্ছেন। মাঝে স্টেজ শো নিয়ে ছিলেন বেশ ব্যস্ত। চলচ্চিত্রের গানেও পিছিয়ে নেই তিনি। এসব বিষয় নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বললেন এই সংগীতশিল্পী।

কনা


অনেক দিন হলো আপনার গানের ভিডিও দেখা যাচ্ছে না...
আমি স্টেজ শো নিয়ে এত ব্যস্ত যে সময় বের করতে পারছি না।

স্টেজ শো নিয়ে কি বেশি ব্যস্ত?
হ্যাঁ, সেই নভেম্বর থেকে প্রতি মাসেই ১৫ থেকে ২০টা শো করছি। শুধু আমার নয়, এবার সবারই স্টেজ শো বেশি। মনে হচ্ছে, রোজার আগ পর্যন্ত এই শোর ব্যস্ততা থাকবে।

এ বছর এত বেশি শো হওয়ার কারণ কী?
মানুষ হয়তো গানের পেছনে খরচ করছে। তারা গান শোনার মধ্য দিয়ে একটু হাসিখুশি থাকতে চায়। এখন কোনো রাজনৈতিক অস্থিরতা নেই, মিছিল-মিটিং নেই। জঙ্গি হামলার আশঙ্কা কমে গেছে।

নতুন শো কবে?
১০ মে বরিশাল, ১৪ মে সিলেট ও ১৫ মে টাঙ্গাইলে শো আছে।

এত ব্যস্ততার মাঝে চলচ্চিত্রের গান, অডিও প্রতিষ্ঠানের গান কীভাবে করেন?
প্রতিদিনই তো শো থাকে না। মাসে যে কয়েক দিন সময় পাই, তার মধ্যেই চলচ্চিত্রের, অডিও প্রতিষ্ঠানের গান ও বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিই।

কোন কোন ছবিতে গান করলেন?
আমি ও ইমরান দ্বৈতকণ্ঠে নায়ক ছবির জন্য গাইলাম। হেলেন অব ট্রয় নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কলকাতার আকাশ সেনের সঙ্গে দ্বৈতকণ্ঠ দিলাম। এ ছাড়া পাপ কাহিনী ও তুই শুধু আমার নামে আরও দুটি ছবির গান করলাম।

নতুন গানের ভিডিও কবে আসবে?
অডিও ও ভিডিও প্রতিষ্ঠান সিএমভির জন্য কয়েকটি গান করা আছে। ওই গানগুলো থেকে একটি গানের ভিডিও করা হবে। এ ছাড়া ধ্রুব মিউজিক স্টেশন থেকেও একটি গানের ভিডিও করার প্রস্তুতি চলছে। রোজার মধ্যে স্টেজ শো বন্ধ থাকবে। সে সময় ভিডিওর কাজগুলো করে ফেলব। ঈদের সময় ভিডিওগুলো অবমুক্ত হওয়ার কথা আছে।

টেলিভিশনে, নাকি স্টেজে? কোন জায়গায় শো করে স্বচ্ছন্দবোধ করেন?
আমি টেলিভিশনে তেমন একটা শো করি না। বছরে দু-তিনটা করি। কারণ টেলিভিশনে সরাসরি এই অনুষ্ঠানগুলো প্রায় ৩ ঘণ্টা ধরে হয়। স্টেজ শোতেই আমি স্বচ্ছন্দবোধ করি।

হাবিব ওয়াহিদ, মিনার, ইমরান মাহমুদুল-সহশিল্পী হিসেবে কাকে দশে দশ দেবেন?
ইমরানের সঙ্গে বেশ কিছুদিন ধরে প্রচুর কাজ হচ্ছে। ইমরানকে দশের মধ্যে দশই দিতে চাই।

ন্যান্সির গাওয়া আপনার প্রিয় গান কোনটি?
‘পৃথিবীর যত সুখ’, ‘দ্বিধা’-এই দুটি গান বেশি প্রিয়।

আপনি একা? নাকি দোকা?
এই একা-দোকার প্রশ্নের উত্তর পরে দেব, এখন না।