Thank you for trying Sticky AMP!!

শার্লিন ফারজানা। ছবি: ফেসবুক

এ সময় জীবনের অনেক কিছুই শিখেছি

সর্বশেষ উনপঞ্চাশ বাতাস সিনেমায় অভিনয় করেছিলেন শার্লিন ফারজানা। ব্যস্ততার পর হঠাৎ বিরতি। সম্প্রতি ওয়েব সিরিজ দিয়ে শুটিংয়ে ফিরেছেন। করছেন বেশ কয়েকটি ঈদের নাটকও। বিরতি ও ফেরা নিয়েই তাঁর সঙ্গে কথা বলেছে ‘বিনোদন’।

প্রশ্ন

আপনাকে ফোনে পাওয়া যাচ্ছিল না...

শার্লিন ফারজানা: আমি একটি ওয়েবের কাজের মহড়ায় আছি। এ সময় ফোনে কথা বলা যায় না। আপনার ফোন মনে হয় কেটে দিয়েছে কেউ!

প্রশ্ন

একবার ধরে কেটে দিয়েছে...

শার্লিন ফারজানা: আমার ছেলে। আমি বাইরে থেকে এসেছি তো। সে এসেই আমার ফোন ধরেছে। মায়ের ফোনে সে ভিডিও দেখে। ছবি দেখে। আমি ফোনের কাছে ছিলাম না। সে কিন্তু আপনাকে সরি বলেছে (ফোনে বাচ্চার আওয়াজও শোনা গেল)।

শার্লিন ফারজানা। ছবি: ফেসবুক
প্রশ্ন

ছেলের বয়স কত?

শার্লিন ফারজানা: ওর বয়স সাড়ে তিন বছর। আমার একটি মেয়েও আছে। তার বয়স এক বছর। ওদের সঙ্গেই আমার বেশি সময় কাটে এবং ভালো সময় কাটে। পরিবারকে সময় দেওয়ার চেষ্টা করি।

প্রশ্ন

তাহলে কি আবার পুরোদমে শুটিংয়ে ফিরলেন?

শার্লিন ফারজানা: হ্যাঁ। কিন্তু এখন তো নিয়ম আগের মতো নেই। যে কাজ করছি, সেটা নিয়ে কিছুই বলা যাবে না। হইচইয়ের একটি ওয়েবের কাজ। এটার শুটিং নিয়ে ব্যস্ত থাকব। আর এর ফাঁকে হয়তো কিছু নাটকের কাজ করতে পারি। এখন থেকে নিয়মিত দর্শকদের সামনে থাকার চেষ্টা করব।

প্রশ্ন

এতটা বিরতি কেন?

শার্লিন ফারজানা: ব্যক্তিগত কারণেই সময় নিয়েছিলাম। ২০১৯ সালে আমি বিয়ে করি। তখন আমি চেয়েছিলাম সংসারটা ভালো করে করতে। তা ছাড়া আমি মা হয়েছি। সবকিছু মিলিয়ে মনে হয়েছে, পরিবারকে সময়টা দেওয়া উচিত। সন্তান বড় করাসহ সবকিছু মিলিয়েই এই বিরতি। চেয়েছিলাম নিয়মিত হব, কিন্তু বেশ কিছু ব্যক্তিগত কারণে সেটা আর হয়ে ওঠেনি। তবে এ সময় জীবনের অনেক কিছুই শিখেছি। অভিনয় নিয়ে ভেবেছি। অভিনয়ে কীভাবে আরও ভালো করা যায়, সেগুলো মাথায় থেকেছে। স্বামীর সঙ্গে ইরান, কোরিয়া, থাইল্যান্ডসহ নানা দেশের সিনেমা প্রতিদিন দেখার চেষ্টা করেছি। আমার মনে হয়, সিনেমা দেখার এই চর্চা আমার অভিনয়কে আরও এগিয়ে নেবে। এ ব্যাপারে স্বামী আমাকে সব সময় সহযোগিতা করে।

শার্লিন ফারজানা। ছবি: ফেসবুক
প্রশ্ন

এ সময় কোনো কাজ দেখেছেন? কী পরিবর্তন চোখে পড়েছে?

শার্লিন ফারজানা: এখন ‘ভিউ’ বিষয়টা আরও প্রকট আকার ধারণ করেছে। তা ছাড়া নাটকের মান নিয়ে কিছু বলব না। টেকনিক্যাল দিক থেকে মান কিন্তু বেড়েছে। এখন আমাদের নাটকের দর্শক বেড়েছে। আমি যখন অভিনয় শুরু করি, তখন কিন্তু এই পরিবেশ ছিল না। আমি ভিউর জন্য কিন্তু কাজ করি না। অভিনয়কে বেশি গুরুত্ব দিই। আমার মনে হয়, চঞ্চল চৌধুরীসহ আরও অনেক অভিনয়শিল্পী একই কথা বলবে। তারা ভিউর চিন্তা করে কাজ করে না।

প্রশ্ন

সিনেমায় কাজের কী অবস্থা?

শার্লিন ফারজানা: মাঝখানে কিছু সিনেমা নিয়ে কথা হয়েছিল। কিন্তু করতে পারিনি। দুটি সিনেমার চিত্রনাট্য নিয়ে কথা হয়েছে। এখনো কোনো কিছু চূড়ান্ত করিনি। সম্প্রতি আবার বসেছি। এখন আমার ওজন কমাতে হচ্ছে। ঈদের পর থেকে সিনেমা নিয়ে বেশি ভাবব। এখন ওটিটি ও ঈদনাটকের সঙ্গে দু-একটি সিনেমার কাজ নিয়েই ভাবছি। তবে আবার বলছি, এটা চূড়ান্ত—আর বিরতি নয়। এখন নিয়মিত হব।