Thank you for trying Sticky AMP!!

৫০ নিয়ে রোমাঞ্চিত কেট

কেট উইন্সলেট। ইনস্টাগ্রাম থেকে

নয়–নয় করে দীর্ঘ ক্যারিয়ারের তিন দশক পার করে দিয়েছেন। বয়সটাও কম হয়নি। তবে ৪৭-এও কেট উইন্সলেট যেন আগের মতোই আবেদনময়ী। সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম ইয়ো ডোনার সঙ্গে সাক্ষাৎকারে ৫০ বছরে পা দেওয়ার রোমাঞ্চের কথা জানিয়েছেন অস্কারজয়ী অভিনেত্রী।

Also Read: পাশের সিটে কেট, না জেনেই ‘টাইটানিক’-এর গান বাজালেন সহযাত্রী

সাক্ষাৎকারে কেট উইন্সলেট জানান, তাঁর বয়স যে ৪৭ চলছে, সেটা সব সময় মাথায় রাখেন তিনি। বয়স বাড়ায় খাবার নিয়ে সতর্ক হয়েছেন। মাত্রা টেনেছেন পানাহারেও। কেট বলেন, ‘বয়স যেহেতু বাড়ছে, আমি আর আগের মতো যা খুশি তা-ই খেত পারব না, বেশি পানও করতে পারব না। এখন আমি আর মাংস খাই না। সারা দিনে প্রচুর পানি খাই। সাপ্লিমেন্ট নিই (যখন মনে থাকে)। ঠান্ডা পানিতে সাঁতার কাটি, শরীরে অক্সিজেন সরবরাহের জন্য এটা খুব ভালো। সুস্থ থাকার জন্য এই সবই করি। এটা খুব গোপন কিছু নয়, নিজের সাধারণ জ্ঞান থেকেই করা যায়।’

বয়স যে বাড়ছে, এ জন্য কোনো আফসোস নেই কেটের। চেহারায় বয়সের ছাপ পড়লেও কিছু মনে করবেন না, ‘আমি আর সেই ২০ বছরে ফিরে যেতে পারব না, এটাই সত্যি। তবে ৩০–এর পর থেকে জীবনটাকে বেশ উপভোগ করেছি।

কেট উইন্সলেট

বয়সটা যদি একবার ৩০–এর কোঠায় ফিরে যেত, মন্দ হতো না,’ বলেন তিনি।

আর তিন বছর পরই ৫০-এ পা দেবেন কেট। এ নিয়ে এখন থেকেই রোমাঞ্চিত অভিনেত্রী, ‘এখন যেমন আছি, তাতেই খুশি। ৪৭-এও বেশ ভালো লাগছে। ৫০–এর দিকে এগিয়ে যাচ্ছি, এটা আমাকে রোমাঞ্চিত করে। তবে যখন ৩০ বছর বয়সের ছবি দেখি, তখন মনে হয়, ওই সময়ের চুল ও ত্বক কী দারুণ ছিল! এটাও মনে হয় যে ওই বয়সে নিজেকে ততটা মূল্যায়ন করিনি।’

সাক্ষাৎকারে কেট স্বীকার করেন, জীবনের নানা পর্যায়ে যে সময় পার করেছেন, তাতে তাঁর কৃতজ্ঞ থাকাই উচিত। কিন্তু অনেক সময়ই তা থাকতে পারেননি, বিষয়গুলো জটিল করে ফেলেছেন। তাঁর উচিত ছিল, যা পেয়েছিলেন, অভিযোগ না করে তা–ই নিয়ে খুশি থাকা।

গত বছরের ডিসেম্বরে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ ছবিতে কেট উইন্সলেটকে শেষ দেখা গেছে। সামনে আরও পাঁচটি চলচ্চিত্র ও টিভি সিরিজে তাঁকে দেখা যাবে।