Thank you for trying Sticky AMP!!

শনিবার বেলা তিনটায় ঢাকার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে

নৃত্যশিল্পী ফাউন্ডেশন বাংলাদেশের আত্মপ্রকাশ

নৃত্যশিল্পীদের নিয়ে ‘নৃত্যশিল্পী ফাউন্ডেশন বাংলাদেশ’ নামে নতুন একটি সংগঠন যাত্রা করেছে। আজ শনিবার বেলা তিনটায় ঢাকার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে।

সদস্যদের মৌখিক ভোটে একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী লায়লা হাসানকে সভাপতি ও নৃত্যশিল্পী দীপা খন্দকারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সভাপতি, সাধারণ সম্পাদকসহ নৃত্যশিল্পী ফাউন্ডেশন বাংলাদেশের ৪১ সদস্যের কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়।

দেশের বাইরে থাকায় এই আয়োজনে ভার্চ্যুয়ালি যোগ দেন লায়লা হাসান। তিনি বলেন, ‘নৃত্যশিল্পী ফাউন্ডেশন বাংলাদেশ প্রতিষ্ঠার ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত, এটি একটি দূরদর্শী উদ্যোগ, যা আমাদের জাতির সাংস্কৃতিক ভূদৃশ্যকে নতুনভাবে সংজ্ঞায়িত করতে প্রস্তুত। সহযোগী প্রচেষ্টা ও উৎসাহের মাধ্যমে আমরা বাংলাদেশি নৃত্যের সৌন্দর্য, সৃজনশীলতা ও সাংস্কৃতিক বিনিময়কে উৎসাহিত করার আকাঙ্ক্ষা করি।’

সভাপতি, সাধারণ সম্পাদকসহ নৃত্যশিল্পী ফাউন্ডেশন বাংলাদেশের ৪১ সদস্যের কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়

লায়লা হাসান বলেন, নৃত্যশিল্পীদের কল্যাণে প্রতিষ্ঠিত এই সংগঠন সবার সহযোগিতায় নৃত্যশিল্পীদের সার্বিক কল্যাণে কাজ করে যাবে। লায়লা হাসানের অনুপস্থিতিতে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সহসভাপতি লুবনা মারিয়াম; তিনিই কার্যনির্বাহী পরিষদের সদস্যের নাম ঘোষণা করেন।

সহসভাপতি হিসেবে লুবনা মারিয়াম ছাড়াও মিনা মো. নজরুল ইসলাম, সুলতানা হায়দার, কবিরুল ইসলাম রতন ও বেলায়েত হোসেন খান নির্বাচিত হয়েছেন। সহসাধারণ সম্পাদক হয়েছেন ইমদাদুল হক খোকন, সাদিয়া ইসলাম মৌ। সাংগঠনিক সম্পাদক বিজরী বরকত উল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক নিলুফার ওয়াহিদ পাপড়ি।

গতকাল থেকে কার্যনির্বাহী পরিষদ কার্যকর হয়েছে, নৃত্যশিল্পীদের কল্যাণে আগামী দুই বছর কাজ করবেন তাঁরা।

অনুষ্ঠানের সূচনা করেন সাংস্কৃতিক সম্পাদক নিলুফার ওয়াহিদ। সদ্য প্রয়াত নৃত্যশিল্পী পিনু খান ও সংগীতশিল্পী সাদি মহম্মদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর নৃত্যশিল্পী ফাউন্ডেশন বাংলাদেশের ইশতেহার ও গঠনতন্ত্রের সার বক্তব্য পেশ করেন দীপা খন্দকার। সংগঠনের লোগো তৈরি করেছেন বিপ্লব সাহা। ‘নৃত্য প্রবাহ’ সংগঠনের নিজস্ব অনলাইন পোর্টাল করা হয়, এটি নিয়ে বক্তব্য দেন নৃত্যশিল্পী মেহবুবা চাঁদনী।

অনুষ্ঠানে সাদিয়া ইসলাম মৌ, তারিন, বিজরী বরকত উল্লাহ, নাদিয়া আহমেদ, সোহেল রহমান, রিচি সোলায়মান, নাঈম হাসান সুজা, শামীমা তুষ্টি, কবিরুল ইসলাম রতন, বেলায়েত হোসেন খান, তান্না খানসহ আরও অনেকে বক্তব্য দেন।

পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেছেন দীপা খন্দকার।

Also Read: নিউইয়র্কে বর্ষবরণ লায়লা হাসানের নেতৃত্বে, গাইবেন রেজওয়ানা ও কমলিনী