Thank you for trying Sticky AMP!!

‘মায়া’ সিনেমার দৃশ্যে

শত বছর আগের গল্পে অনিমেষ আইচের ‘মায়া’

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের মূল গল্পে অনিমেষ আইচ নির্মাণ করেছেন ওয়েব ফিল্ম ‘মায়া’। ১০০ বছর আগের পটভূমিতে নির্মিত ওয়েবে দেখা যাবে, মানবেন্দ্র নামের এক গরিব বামুনসন্তান জীবিকার সন্ধানে একটি গ্রামে আসে। সেখানে পরাশর বাবুর পুরোনো একটি বাড়ি পাহারার চাকরি পায়। গ্রামবাসীর শত বাধা সত্ত্বেও সে এই অভিশপ্ত বাড়িতে অবস্থান করে। সেই বাড়িতে নানা রকম অলৌকিক ঘটনা ঘটতে থাকে।

মানবেন্দ্র এক অশরীরী আত্মা, চিনুর প্রেমে পড়ে। কী এক মায়ায় যেন আটকে যায়, কোনোভাবেই সে আর ওই বাড়ি থেকে বের হতে পারে না।
মানবেন্দ্র কি পারবে বাড়িটি থেকে বেরিয়ে আসতে, নাকি সে আটকে যাবে আরও গভীর কোনো মায়ায়?
পরিচালক অনিমেষ আইচ বলেন, ‘বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের খুবই জনপ্রিয় অতিলৌকিক গল্প “মায়া”। গল্পটি প্রায় ১০০ বছর আগের পটভূমিতে রচিত। আমরা গল্প থেকে যখন সিনেমা বানাই, তখন চেষ্টা করি গল্পের মূল এসেন্স ঠিক রেখে সিনেমাটিক কায়দায় গল্পটিকে পর্দায় তুলে আনতে। এই গল্পে ভৌতিক ঘটনার আড়ালে একটি প্রেমকাহিনি সাবপ্লট হিসেবে আছে। মানুষ মায়া নিয়ে বাঁচে, মায়ার সম্পর্ক মানুষকে মানুষ হওয়ার জন্য অনুপ্রেরণা জোগায়।’

‘মায়া’ সিনেমার দৃশ্যে

এতে অভিনয় করেছেন বৃন্দাবন দাস ও শাহনাজ খুশি দম্পতির ছেলে দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি। অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দার দুই মেয়ে টাপুর ও টুপুরকেও দেখা যাবে এই ওয়েব ফিল্মে।

আরও অভিনয় করছেন বৃন্দাবন দাস, গোলাম ফরিদা ছন্দা, মিতুল রহমান, তানভীর হোসেন প্রবাল, সাহানা সুমীসহ অনেকে। পয়লা বৈশাখ উপলক্ষে দীপ্ত প্লেতে ‘মায়া’ মুক্তি দেওয়া হবে।

Also Read: ঈদের ছুটিতে ওটিটিতে কী দেখবেন