Thank you for trying Sticky AMP!!

আলো কাড়লেন এসরা

আটঘাট বেঁধে চোর ধরতে নেমেছেন দুঁদে ইন্টারপোল কর্মকর্তা আলিন। শহরের আর্ট গ্যালারি থেকে একের পর এক দামি চিত্রকর্ম চুরির ঘটনার তদন্তে নেমেছেন তিনি। বহু খাটাখাটনির পর চোরকে পাকড়াও করে আবিষ্কার করলেন, চোর আর কেউ নন; তাঁরই সাবেক প্রেমিক। আলিন এখন কী করবেন? তাঁর মনস্তাত্ত্বিক দ্বন্দ্বকে ঘিরেই আবর্তিত হয়েছে তুর্কি সিনেমা আর্ট অব লাভ–এর গল্প।

আবেদনময়ী আলিন চরিত্রে নিজের সাবলীল অভিনয়ে প্রশংসা কুড়িয়েছেন এসরা।

১৪ মার্চ নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় আলিন চরিত্রে ধরা দিয়েছেন জনপ্রিয় তুর্কি অভিনেত্রী এসরা বিলগিচ। আবেদনময়ী আলিন চরিত্রে নিজের সাবলীল অভিনয়ে প্রশংসা কুড়িয়েছেন এসরা। এসরাকে সিনেমায় খুব একটা পাওয়া যায়নি। তাঁর ক্যারিয়ারে বলার মতো সিনেমা ছিল না। আর্ট অব লাভ সিনেমাটি ৩১ বছর বয়সী এই অভিনেত্রীকে অন্য উচ্চতায় নিয়েছে।

তুরস্কের আঙ্কারায় জন্ম নেওয়া এসরা ২০১৪ সালে তুর্কি টিভি ধারাবাহিক ‘দিরিলিশ: আরতুগ্রুল’ দিয়ে অভিনয়ে নাম লেখান

তুর্কি নির্মাতা রেচাই কারাগোজ পরিচালিত এই সিনেমায় এসরার সাবেক প্রেমিক চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা বিরকান সকুলু।
তুরস্কের আঙ্কারায় জন্ম নেওয়া এসরা ২০১৪ সালে তুর্কি টিভি ধারাবাহিক ‘দিরিলিশ: আরতুগ্রুল’ দিয়ে অভিনয়ে নাম লেখান। এতে আরতুগ্রুল এর স্ত্রী ও উসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের মা হালিমা চরিত্রে অভিনয় করে রাতারাতি পরিচিতি পান এসরা।

এক দশকের ক্যারিয়ারে রামা, আতাতুর্কসহ বেশ কয়েকটি টিভি ধারাবাহিক ও সিনেমায় অভিনয় করেছেন এসরা

ধারাবাহিকটি ঢাকার একটি বেসরকারি টিভি চ্যানেলে বাংলায় ডাবিং করে প্রচারিত হয়েছে। বাংলাদেশের দর্শকের কাছেও এসরা পরিচিত মুখ।
এক দশকের ক্যারিয়ারে রামা, আতাতুর্কসহ বেশ কয়েকটি টিভি ধারাবাহিক ও সিনেমায় অভিনয় করেছেন এসরা।

এসরার সাবেক প্রেমিক চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা বিরকান সকুলু

Also Read: চরকিতে বাংলা ভাষায় তুর্কি সিনেমা