Thank you for trying Sticky AMP!!

সুস্মিতা আনিস ও মিনার রহমান

করোনা সময়ের গান ‘আবার বৃষ্টি হবে’

সময় এখন অশান্ত। এই করোনা মহামারি বিচ্ছিন্ন করে দেয় শহরের প্রেমিক যুগলকে। ঘরবন্দী সময়ে শারীরিকভাবে দূরে থাকলেও মানসিকভাবে তাদের যোগাযোগটা থাকে। লকডাউনের পুরো সময়টা স্মৃতিচারণা করেই কাটিয়ে দেয়। পৃথিবী আবার হেসে উঠবে, এই অপেক্ষায় দিন কাটে তাদের। এমন একটি গল্প নিয়ে তৈরি হয়েছে গান-ভিডিও ‘আবার বৃষ্টি হবে’।

মিনার রহমানের লেখা ও সুরে যৌথভাবে গানটি গেয়েছেন সুস্মিতা আনিস ও মিনার রহমান। সংগীতায়োজনে সাজিদ সরকার। ভিডিওতে মডেল হয়েছেন ‘ন ডরাই’খ্যাত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও খায়রুল বাশার।

সুস্মিতা আনিস বলেন, ‘আপনজনদের থেকে দূরে থাকা বড়ই কষ্টের। আমরা সবাই চাই স্বাভাবিক জীবনে ফিরে যেতে, শিগগিরই এমন দিন আসবে আশা করি।’ তিনি বলেন, ‘এই সময়টাকে ধরে আমাদের দ্বৈতকণ্ঠে গানটি সবার ভালো লাগবে বলে আমার বিশ্বাস, ইতিমধ্যে সাড়াও পাচ্ছি। এত সুন্দর এবং সময়োপযোগী গান তৈরি করেছেন সংগীতশিল্পী মিনার। আমি তাঁর প্রতি কৃতজ্ঞ।’

সুস্মিতা আনিস

মিনার বলেন, ‘এ সময়ে সবার মনের একটাই আকুতি, করোনাপূর্ব স্বাভাবিক জীবন। কথা, সুর, কণ্ঠ ও ভিডিওতে আমরা সেই আকুতি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।’
নিউ মিউজিক প্যারাডাইম কোম্পানির ব্যানারে গানটির ভিডিও নির্মাণ করেছেন নাহিয়ান আহমেদ। ইতিমধ্যে সুস্মিতা আনিসের ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজে একযোগে প্রকাশিত হয়েছে গানটি।


প্রসঙ্গত, শিল্পী সুস্মিতা আনিসের নয়টি একক অ্যালবামের পাশাপাশি রয়েছে অসংখ্য সিঙ্গেলস। তাঁর জনপ্রিয় গানের মধ্যে অন্যতম ‘কেউ জানুক আর না–ই জানুক’, ‘তোমার আকাশ’, ‘মেঘের চিঠি’।

মিনার মাহমুদ

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে সুস্মিতা আনিস ও তাহসানের ‘স্মৃতির ফানুস’ আসছে শ্রোতাদের মধ্যে সাড়া ফেলেছিল। ‘যদি কখনো মনের ভুলে ভুল করে আমায় মনে পড়ে/ খুঁজে দেখো পাবে ঠিকই আমাকে ওই আকাশের তারায়/ একটু সময় দিয়ো আমায়/ সঙ্গে তোমার উড়ব স্মৃতির ফানুস’—রোমান্টিক সফট মেলোডি ঘরানার গানটির কথা লিখেছেন তাহসান খান ও লিমন। তাঁদের গানের ভিডিওচিত্রে অংশ নিয়েছেন অভিনয়শিল্পী তানজিন তিশা ও ইরফান সাজ্জাদ।