Thank you for trying Sticky AMP!!

লিনকিন পার্ক কি ভাঙছে?

মাইক শিনোডা

দল নয়, একা কনসার্ট করতে যাচ্ছেন লিনকিন পার্কের অন্যতম ভোকাল মাইক শিনোডা। ভক্তদের শঙ্কা আরও গাঢ় হয়েছে তাতে। তাহলে কি ভাঙতে যাচ্ছে নব্বইয়ের দশকের অন্যতম সেরা ব্যান্ড দল লিনকিন পার্ক?

সম্প্রতি উত্তর আমেরিকায় সংগীত সফরের ঘোষণা দিয়েছেন মাইক শিনোডা। আগামী ১০ অক্টোবর মন্ট্রিয়েল এবং ১১ অক্টোবর টরন্টো শহরে গাইবেন তিনি। ইতিমধ্যে নিজের ব্যক্তিগত ওয়েবসাইট এবং অন্যান্য প্ল্যাটফর্মে আগাম টিকিট বিক্রির খবর জানিয়েছে রোলিং স্টোন। খবরে রোলিং স্টোন জানিয়েছে, এ কনসার্টে মাইক তাঁর নিজের প্রথম একক লং প্লে ‘পোস্ট ট্রমাটিক’-এর গানগুলো শোনাবেন।

কনসার্ট-সংক্রান্ত এক বিবৃতিতে মাইক জানিয়েছেন, ‘রেকর্ড করা গান শোনা আর সরাসরি গান শোনার পার্থক্য রয়েছে। দুটির অভিজ্ঞতা একেবারেই আলাদা। ব্যাপারটা অনেকটা ছবির অ্যালবাম দেখা আর সামনে থেকে ছবির মানুষটিকে দেখার মতো। কনসার্টে শ্রোতাদের সঙ্গে মুখোমুখি নিজেকে ভাগাভাগি করতে পারাটা শুধু আমার জন্যই নয়, শ্রোতাদের জন্যও হবে আনন্দের। আলাপচারিতা, প্রশ্নোত্তরের মাধ্যমে আমরা উভয় পক্ষই অনুপ্রাণিত হব। অসীমের অর্থ খোঁজার একমাত্র বাহন হচ্ছে আর্ট।’

শিগগির পৃথিবীর বিভিন্ন প্রান্তে নিজের গান নিয়ে ছুটবেন এই র‍্যাপার। ধারণা করা হচ্ছে, বন্ধু ও দলনেতাকে হারানোর বিভীষিকা থেকেই তার ‘পোস্ট ট্রমাটিক’ এলপি। তবে ভক্তদের মনের মেঘ ঘনীভূত হচ্ছে। গত বছরের ২০ জুলাই নিজের বাড়িতে আত্মহত্যা করেন লিনকিন পার্ক দলের প্রধান ভোকাল চেস্টার বেনিংটন। সূত্র: রোলিং স্টোন।