Thank you for trying Sticky AMP!!

রক ও মেটাল গানে উন্মাদনা

মঞ্চে আর্টসেল

এক মঞ্চে ওয়ারফেজ, আর্টসেল ও শিরোনামহীন; সঙ্গে অ্যাশেজ, সোনার বাংলা সার্কাস ও কার্নিভ্যালের মতো জনপ্রিয় ব্যান্ড। রক ও মেটাল গানে নিজেকে হারানোর সুযোগ হাতছাড়া করতে চাননি তরুণেরা।

আজ শুক্রবার প্রখর রোদ ভেঙে, দুপুর থেকেই ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলের সামনে ভিড় করেছেন বিভিন্ন ব্যান্ডের অনুসারীরা। কারও গায়ে আর্টসেল, কারও গায়ে ওয়ারফেজ; আবার কারও গায়ে অ্যাশেজের টি-শার্ট।

বেলা সাড়ে তিনটা থেকে শুরু হয়েছে ‘এমপ্যাথি কনসার্ট ২০২৩’। কনসার্টে অনুসারীদের আগ্রহের কেন্দ্রে থাকা তিন ব্যান্ড ওয়ারফেজ, আর্টসেল ও শিরোনামহীন মঞ্চে আসে শেষভাগে। আটটার আগে শিরোনামহীন মঞ্চে এসে ‘বন্ধ জানালা’, ‘আবার হাসিমুখ’-এর মতো জনপ্রিয় গান পরিবেশন করে, তরঙ্গ ছড়িয়ে পড়ে মিলনায়তনজুড়ে।

Also Read: অতৃতীয় নিয়ে আর্টসেল

প্রিয় গানের সঙ্গে হাজারো কণ্ঠে মিলেমিশে একাকার হয়ে ওঠে। অনেককে নাচতেও দেখা গেছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আর্টসেল মঞ্চে আসে, এরপর ওয়ারফেজের পরিবেশনা দিয়ে কনসার্ট শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে সন্ধ্যায় আরেক ব্যান্ড অ্যাশেজ ‘আয়না’, ‘সে আমারে আমার হতে দেয় না’সহ চারটি গান পরিবেশন করেছে। সোনার বাংলা সার্কাস পরিবেশন করেছে ‘এপিটাফ’, ‘অন্ধ দেওয়াল’, ‘সূর্যের অন্ধকার’।

শুক্রবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে অনুষ্ঠিত ‘এমপ্যাথি কনসার্ট ২০২৩’ কনসার্টে গাইছে ব্যান্ড দল শিরোনামহীন

বিকেলে আরেক ব্যান্ড কার্নিভ্যাল পরিবেশন করেছে ‘সেই সব দিনরাত্রী’, ‘আমার সত্য’ ও ‘ভ্রম’-এর মতো আলোচিত গান। কনসার্টের শুরুতে গেয়েছে ব্লু টাচ, গল্প ও অড সিগনেচার।

বিকেল থেকেই কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে নবরাত্রি হল। সন্ধ্যা নামতেই ধারণক্ষমতার চেয়েও বেশি দর্শকের চাপে কাহিল অবস্থা অনেকের। ঘেমে-নেয়ে রক ও মেটাল গানের উন্মাদনায় ভাসতে দেখা গেছে শ্রোতাদের। যাঁদের বেশির ভাগই তরুণ ও কিশোর, গান উপভোগের ফাঁকে আহনাফ সিয়াম নামের এক শ্রোতা প্রথম আলোকে জানালেন, তিনি মেটাল ও রক গানের ভক্ত, অনেক দিন পর কোনো কনসার্টে এসেছেন। আরেক শ্রোতা আশিক মাহমুদ বললেন, কনসার্টটি ওপেন এয়ারে করলে আরও উপভোগ্য হতো।
কনসার্টটি আয়োজন করেছে রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা অর্কিড ও শ্যাডো।