Thank you for trying Sticky AMP!!

চঞ্চল চৌধুরী

সিনেমায় আসার পর দর্শকদের যে গ্রহণযোগ্যতা পেয়েছি, সেটা হারাতে চাই না: চঞ্চল চৌধুরী

চলচ্চিত্র, ওয়েব সিরিজের কল্যাণে এখন দুই বাংলায় অন্যতম চর্চিত অভিনেতা চঞ্চল চৌধুরী। ‘তাকদীর’, ‘কারাগার’, ‘হাওয়া’র মতো সিনেমা ও সিরিজের ব্যাপক সাফল্যের পর দুই বাংলা থেকেই একের পর এক কাজের প্রস্তাব পাচ্ছেন বাংলাদেশি অভিনেতা। এত প্রস্তাবের মধ্যে কীভাবে নতুন কাজ বেছে নিচ্ছেন আনন্দবাজার অনলাইনে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন অভিনেতা।

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত মৃণাল সেনের বায়োপিক ‘পদাতিক’-এ অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। পাশাপাশি কমলেশ্বর মুখোপাধ্যায়ের ওয়েব সিরিজ ‘গণদেবতা’য় অভিনয় করার কথা তাঁর।

Also Read: চঞ্চল চৌধুরীর 'জয়জয়কার'

এ ছাড়া পশ্চিমবঙ্গের অনেক নির্মাতার কাছ থেকে নতুন নতুন প্রস্তাব পাচ্ছেন তিনি। তবে আনন্দবাজারকে চঞ্চল জানান, তিনি মেপে পা ফেলতে চান।

‘হাওয়া’ সিনেমার পোস্টার। আইএমডিবি

‘এই মুহূর্তে আমি একটু বেছে কাজ করতে চাই। কারণ, ক্যারিয়ারের শুরুতে আমি বাংলাদেশে টিভিতে চুটিয়ে অভিনয় করেছি। তারপর সিনেমায় আসার পর দর্শকদের যে গ্রহণযোগ্যতা পেয়েছি, সেটা হারাতে চাই না। একটা মানদণ্ড বজায় রাখতে চাই’, বলেন তিনি।

অনেক প্রস্তাব পেলেও বেশির ভাগই তাঁর মনমতো হচ্ছে না বলেও জানান অভিনেতা, ‘মধ্য মানের কাজের সংখ্যা বেশি হলে দর্শক তখন আর আমার দিকে ঘুরেও তাকাবেন না। কোনো গল্পের একটা অংশ ভালো লাগে। আবার ডেটের সমস্যার জন্যও অনেক কাজ করা হয় না।’ তবে কোনো নির্মাতাকেই তিনি মুখের ওপর না বলেন না বলেও জানান।

অভিনেতা আরও জানান, নতুন কাজ নির্বাচনের ক্ষেত্রেও তাঁর বেশ কিছু শর্তের কথা। চঞ্চল চৌধুরীর কাছে গল্প ও পরিচালক অবশ্যই গুরুত্বপূর্ণ। পাশাপাশি নিজের চরিত্রটা কী রকম, তা নিয়ে ভাবনাচিন্তা করেন। তিনি বলেন, ‘আমি নিত্যনতুন চরিত্রে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করি। সেখানে আমার লুকগুলোও যেন নতুন হয়, সেটাও আশা রাখি। একই ধরনের চরিত্রে বারবার অভিনয় করতে আমি রাজি নই।’