Thank you for trying Sticky AMP!!

জমে উঠেছে চরকি-সেলিব্রিটি ক্রিকেট লিগ। গতকাল মাঠে মেহজাবীন চৌধুরী, তৌসিফ মাহবুব ও জেফার রহমান। ছবি: কবির হোসেন

খেলা, আড্ডার জমজমাট আয়োজন

‘নিশো’, ‘নিশো’, ‘নিশো’—প্রথম উইকেট পড়ার পর আফরান নিশো যখন মাঠে নামলেন, তখন নিজের দলের ডাগআউট তো বটেই, গ্যালারিতে হাজির দর্শকেরাও তাঁকে এভাবেই স্বাগত জানালেন। এমনিতে চরকি অ্যাভেঞ্জার্স দলের অধিনায়ক পরিচালক রায়হান রাফী। তবে গতকালকের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন নিশো। তাঁর কাছে দলের তাই বাড়তি প্রত্যাশা ছিল। তবে ক্রিজে নেমে প্রথম বলেই মুখোমুখি হলেন ওয়াইড ইয়র্কারের, ব্যাটে লাগাতে পারলেন না বল।

Also Read: ২ উইকেট নিয়ে উইমেন অব দ্য ম্যাচ মেহজাবীন, কাদের আউট করলেন অভিনেত্রী?

পরের বলও ডট। দলের সতীর্থদের অবশ্য উৎসাহের কমতি নেই। ডাগআউট থেকে মাঠে প্রবেশ করে কেউ কেউ তাঁকে উৎসাহ দিলেন। ফলও মিলল হাতেনাতে। বিপক্ষ দলের বোলার রাব্বির করা পরের বলটি দুর্দান্ত এক স্ট্রেইট ড্রাইভে চার হাঁকালেন নিশো। তিনি যখন চার হাঁকালেন নন স্ট্রাইকার প্রান্ত থেকে সেটা দেখলেন সুমন সরকার। একটু পরে তিনিও যোগ দিলেন চার-ছক্কার মিছিলে। গত ঈদের আলোচিত সিনেমা ‘সুড়ঙ্গ’–এর নায়ক ও সিনেমাটোগ্রাফারের জুটি জমে উঠল দ্রুতই।

ব্যাট হাতে নিশো

দুজনই ছিলেন অপরাজিত, স্কোরবোর্ডে জমা হয়েছিল ৯৮ রান। শেষ পর্যন্ত যদিও টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি অ্যাভেঞ্জার্স জিততে পারেনি, প্রতিপক্ষ দল রানার ফাস্টিস ম্যাচ জেতে চার উইকেটে। গতকাল বিকেলে রাজধানীর মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ‘চরকি-সেলিব্রিটি ক্রিকেট লিগ–২০২৩’-এর ম্যাচ ছিল এটা। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া তিন দিনের এই ক্রিকেট লিগ এর মধ্যেই জমে উঠেছে ব্যাট-বলের লড়াইয়ে।

মাঠে নামার আগে নীলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি ও সালহা খানম নাদিয়া

সবাই মিলে খাওয়া
চরকি অ্যাভেঞ্জার্স ও রানার ফাস্টিসের ম্যাচ যখন চলছিল, তখন গ্যালারিতে বসে খেলা উপভোগ করছিলেন অন্য দলের সদস্যরা। এর মধ্যে ছিলেন স্বপ্নধরা স্টারস দলের সালহা খানম নাদিয়াও। লিগের প্রথম ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের স্টাইলে ছয় মেরে আলোচিত এই অভিনেত্রী। খেলা দেখতে দেখতে তিনি নিজের ব্যাগ খুললেন। বের হলো একটি প্লাস্টিকের বক্স। ভেতরে খাবার। পাশে বসা সতীর্থদের সঙ্গে খাবার ভাগ করে খেলেন অভিনেত্রী। খেতে খেতে জমে উঠল আড্ডা। গল্প, কথা আর খুনসুটির মধ্যে হয়তো পরের ম্যাচ নিয়ে আলাপও সেরে দিলেন। গতকাল বিকেলের আগ পর্যন্ত নাদিয়ার দল দুই ম্যাচের দুটিতেই জিতে প্রতিযোগিতার অন্যতম ফেবারিট ছিল। নাদিয়া বললেন, ছোটবেলায় তিনি নিয়মিত ক্রিকেট খেলতেন। পরে অভিনয়ের ব্যস্ততায় আর মাঠে নামা হয়নি।

তামিমের জন্য মন খারাপ
খেলার মধ্যেই গ্যালারিতে বাড়তে লাগল তারকাদের আনাগোনা। পরের ম্যাচে অংশ নিতে হাজির হচ্ছেন অন্য দলের সদস্যরাও। কেউ আবার যাচ্ছেন চা-কফি নিতে, কেউ কথা বলছেন সংবাদমাধ্যমের সঙ্গে। তবে ভক্তরা বসে নেই। সামনে এত এত প্রিয় তারকা, সেলফি না তুলে আর পারা যায়! এর মধ্যেই পাওয়া গেল ছোট পর্দার জনপ্রিয় তারকা নিলয় আলমগীরকে। নিজেদের খেলা তো বটেই তিনি কথা বললেন বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের খেলা নিয়েও। এবার বিশ্বকাপে বাংলাদেশ দল গেছে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে ছাড়াই। যা নিয়ে গত কয়েক দিনে ঘটে গেছে অনেক ঘটনাও। অবধারিতভাবে এ প্রসঙ্গ নিয়ে কথা বললেন নিলয়ও।

পরিচালক রায়হান রাফী

বললেন, আর সবার মতো দলে তামিমকে না দেখে তাঁরও মন খারাপ। তবে দেশ যে বিশ্বকাপে ভালো করবে—এই আশা ছাড়ছেন না। কথায় কথায় নিলয় দৃষ্টি আকর্ষণ করলেন একটি গুরুত্বপূর্ণ দিকেও। গত বৃহস্পতিবার ‘চরকি-সেলিব্রিটি ক্রিকেট লিগ–২০২৩’ শুরু হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক ক্লিপ ছড়িয়ে পড়েছে। কোনো নারী ক্রিকেটার খারাপ পারফরম্যান্স করলে সেটা নিয়ে ব্যঙ্গবিদ্রূপ করেছেন অনেকে। নিলয় এটা থেকে বিরত থেকে খেলা উপভোগ করার আহ্বান জানালেন ভক্তদের।

খেলার চেয়ে পুনর্মিলনী বেশি
খেলা শুরুর পর থেকে প্রতিযোগিতাটি নিয়ে কথা বলেছেন গিয়াস উদ্দিন সেলিম, চঞ্চল চৌধুরী, সালাহউদ্দিন লাভলুসহ অনেকেই। সবাই বলেছেন, মূলত বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দলকে উৎসাহ দিতেই তাঁদের এই আয়োজন। সঙ্গে আরেকটি বড় উদ্দেশ্য পুনর্মিলনী।

স্ত্রী শাম্মা রুশাফি অবন্তীর সঙ্গে সিয়াম আহমেদ

খেলা নিয়ে মেহজাবীন চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘যদিও পুরোপুরি লিগের মতো করেই খেলাটি হচ্ছে। তারপরও এই খেলা থেকে আমরা এক ধরনের বিনোদন পাচ্ছি। তা ছাড়া সামনে বিশ্বকাপ ক্রিকেট খেলা। বাংলাদেশ দলকে উৎসাহিত করতে পারে এই আয়োজন। আমরা সবাই বাংলাদেশ টিমকে উৎসাহ দিয়ে এগিয়ে নিতে চাই।’ প্রতিযোগিতা শুরুর দিন দুই বলে দুই উইকেট নিয়ে উইমেন অব দ্য ম্যাচও হয়েছিলেন মেহজাবীন।

আজ ফাইনাল
জেনারেশন নেক্সট আয়োজিত ‘চরকি-সেলিব্রিটি ক্রিকেট লিগ–২০২৩’-এর ফাইনাল আজ। আট দলের এই লিগে প্রতিটি ম্যাচ ছিল ছয় ওভারের। এবার তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে তারকাদের নিয়ে ক্রিকেট প্রতিযোগিতার। আলাপে তারকারা জানালেন, প্রতিবছরই এমন আয়োজন চান তাঁরা। খেলা–আড্ডার এমন জমজমাট আয়োজন কেইবা নিয়মিত চাইবেন না।