Thank you for trying Sticky AMP!!

চাকরির জনপ্রিয় ফেসবুক পেজ হ্যাকড

হ্যাক করার পর হ্যাকাররা গ্রুপটির নাম দেয় ফুডব্যাংক।

বাংলাদেশ থেকে পরিচালিত বিসিএস আওয়ার গোল (লারজেস্ট জব গ্রুপ অব বাংলাদেশ) নামের জনপ্রিয় ফেসবুক পেইজ হ্যাকড হয়েছে বলে জানিয়েছে এই পেজের দায়িত্বে থাকা ব্যক্তিরা। গ্রুপের সদস্য সংখ্যা ছিল প্রায় ৯ লাখ।

গ্রুপের একজন এডমিন আহসানুর হক সৈকত তালুকদার বলেন, বিসিএস আওয়ার গোল নামে ফেসবুকে তাঁদের একটা স্টাডি গ্রুপ ছিল। গ্রুপের মেম্বার ছিল প্রায় ৯ লাখ। গ্রুপ সৃষ্টির পর থেকেই সেখানে বিসিএস, সরকারি চাকরি ও প্রাইভেট ব্যাংকের চাকরির প্রস্তুতি নিয়ে আলোচনা হতো। গ্রুপের সহায়তায় অনেকেই বিসিএস ক্যাডার হয়েছেন, বিভিন্ন জায়গায় চাকরি পেয়েছেন। গ্রুপ থেকে অনেক চাকরিপ্রার্থী উপকৃত হয়েছে এবং হচ্ছে। কোচিং সেন্টারের বিকল্প হয়ে উঠেছিল গ্রুপটি। দুঃখের বিষয়, গত পরশু গ্রুপটি হ্যাক হয়ে যায়। আমাদের সব এডমিনদের গ্রুপ থেকে বের করে দিয়ে হ্যাকাররা গ্রুপটি তাদের নিয়ন্ত্রণে নেয়। গ্রুপটির নাম দেয় ‘ফুডব্যাংক’। বর্তমানে গ্রুপটি আর্কাইভ করে রেখেছেন তারা।

তিনি আরও বলেন, যদি কেউ গ্রুপটি উদ্ধারে ভূমিকা রাখতে পারেন, তাহলে গ্রুপটি উদ্ধার করে সাধারণ চাকরিপ্রার্থীদের উপকার করুন। এ বিষয়ে পুলিশের সাইবার সিকিউরিটি ও বিটিআরসির সহায়তা চাইছি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রন কমিশন বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) জাকির হোসেন খান প্রথম আলোকে বলেন, ‘চাকরির এই জনপ্রিয় ফেসবুক পেজটি হ্যাকড হওয়ার বিষয়টি আমরা অবগত হয়েছি। এ বিষয়ে আমরা আমাদের সাইবার সিকিউরিটি দলের সঙ্গে আলোচনা করে আমাদের পলিসি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করব।’