Thank you for trying Sticky AMP!!

সুগন্ধি সতেজ অনুভবে সারাদিন...

সুগন্ধি দিয়ে মানুষ চেনা

প্রতিদিন সকাল থেকে রাত—মনকে সতেজ ও উৎফুল্ল রাখার কাজটা সুগন্ধিই করে। অনেকটা অজান্তেই নিজের ব্যক্তিত্বের সঙ্গে মিল রেখে সুগন্ধি কেনে মানুষ। একজন মানুষের পছন্দ-অপছন্দ, পোশাক, জীবনযাপন থেকেও বোঝা যায় কেমন সুগন্ধি ভালোবাসেন তিনি। উল্টো দিকে আপনি কোন ধরনের সুগন্ধি ব্যবহার করছেন, তাতে আপনার ব্যক্তিত্ব কিছুটা হলেও আন্দাজ করা যাবে। যেমন উডি (কাঠ) ঘরানার সুগন্ধি যাঁরা পছন্দ করেন, তাঁরা প্রকৃতি ও গাছ ভালোবাসেন।

ফুলের সৌরভে

নানা রকম ফুলের সৌরভ খুঁজে পাওয়া যায় সুগন্ধির বোতলে

সুগন্ধি পরিবারের বড় একটি অংশে রয়েছে ফুলের সৌরভ। এই সৌরভ ব্যবহারকারীরা স্বভাবে উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ হয়ে থাকেন। মার্জিত রুচি, যেকোনো শৈল্পিকতায় নিখুঁত, সূক্ষ্ম কারুকাজের প্রশংসা করেন। সংবেদনশীল, বিনয়ী হন। লিনেন, তুলা ও সূক্ষ্ম উল পছন্দ করেন সাধারণত। ম্যাগনোলিয়া, জেসমিন, সাইক্ল্যামেন, আইরিস, গোলাপ ও লিলি ফুলের গন্ধের সন্ধানে থাকেন।

প্রাচ্য সৌরভে

ঋজু ব্যক্তিত্বের নারীদের পছন্দ প্রাচ্য (ওরিয়েন্টাল) ঘরানার সুগন্ধি। অনন্য বৈশিষ্ট্যের কারণে আট-দশজন থেকে সহজেই তাঁদের আলাদা করা যায়। অকপটে কথা বলতেও ভয় পান না তাঁরা। সাবলীল, রোমান্টিক, আবেগপ্রবণ হন তাঁরা। দৈনন্দিন জীবনে তাঁরা অত্যন্ত স্পষ্টভাষী, উদার, বহির্মুখী ও স্নেহময় হন। উজ্জ্বল রঙের সিল্ক, সাটিন এবং মখমলের পোশাকের দিকে তাঁদের কিছুটা হলেও আকর্ষণ আছে। সুগন্ধিযুক্ত কাঠ, ভ্যানিলা, ধূপ, মিষ্টি তামাক, মধু ও গ্রীষ্মের ফুলের সুগন্ধির সন্ধানে থাকেন তাঁরা।

ফলের স্বাদে

উচ্ছল, প্রাণশক্তিতে ভরপুর তারুণ্যের জন্য ফলের নির্যাস। নিরুদ্বেগ থাকতে পছন্দ করেন এমন ব্যক্তিত্বের মানুষও পছন্দ করেন গ্রিন পারফিউম। তাঁরা ঘুরে বেড়াতে পছন্দ করেন, তাই সারাক্ষণ নিতে চান প্রকৃতির তাজা নির্যাস। এ ধরনের সুগন্ধির ভক্তদের খিটখিটে, খামখেয়ালি এবং হতাশাবাদী হতে দেখা যায়। সহজেই তাঁরা বিরক্ত হয়ে যান।

ল্যাভেন্ডার ভক্তরা দুর্দান্ত বন্ধু তৈরি করে

ল্যাভেন্ডার সুগন্ধ পছন্দ করেন যাঁরা, বন্ধুদের সংখ্যাটাও তাঁদের বেশি। প্রায় সবার সঙ্গে খুব ভালোভাবে মিশতে পারেন। তাঁরা কিছুটা কৌতূহলীও হন। দলবদ্ধ কাজ ভালো করেন।

ভ্যানিলার সুগন্ধে

পরিবেশ আর সময় অনুযায়ী বেছে নিতে হবে সুগন্ধি

যাঁরা ভ্যানিলা পছন্দ করেন, তাঁরা প্রাণবন্ত, উদ্যমী হয়ে থাকেন। খুব মজা করতেও পছন্দ করেন। সামাজিকতা পছন্দ করেন। শহরে থাকতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

সাইট্রাসের খোঁজে

সাইট্রাসপ্রেমীরা পরিচ্ছন্নতা ও সতেজতা খোঁজেন। তাঁরা সুখী, বহির্মুখী, বাস্তববাদী মানুষ।