Thank you for trying Sticky AMP!!

ঠোঁট বলে দেবে আপনি মানুষ হিসেবে কেমন

আপনার চোখ, কান, নাক, ফেস কাটিং—চেহারা বিশ্লেষণ করে আপনার সম্পর্কে অনেক কিছু বলে দিতে পারার যে অনুশীলন, একেই বলে ফেস রিডিং। ঠোঁট দেখেও কিন্তু আপনার ব্যক্তিত্ব সম্পর্কে ধারণা করা যায়। ফেস রিডিং বিশেষজ্ঞদের মতে, যাঁদের একই ধরনের ঠোঁট আছে, তাঁরা সমজাতীয় ব্যক্তিত্বের অধিকারী। চলুন কসমোপলিটন ইন্ডিয়া অনুসারে জেনে নেওয়া যাক, কেমন ঠোঁটে কেমন ব্যক্তিত্ব!

পাতলা ঠোঁট

পাতলা ঠোঁটের অধিকারীরা সাধারণত অন্তর্মুখী স্বভাবের হন। তাঁরা নিজেরা নিজেদের সঙ্গ উপভোগ করতে জানেন। তাঁরা উচ্চাকাঙ্ক্ষী, স্বাধীনচেতা আর আত্মনির্ভরশীল। তাঁরা নিজেদের অনুভূতি নিয়ন্ত্রণে অন্যদের চেয়ে অধিক পারদর্শী। হলিউড তারকা এমা ওয়াটসন বা কারস্টেন ডানস্টকে আপনি এ তালিকায় ফেলতে পারেন।

পাতলা ঠোঁটের অধিকারীরা সাধারণত অন্তর্মুখী স্বভাবের হন। এই যেমন এমা ওয়াটসন

চওড়া ঠোঁট

চওড়া ঠোঁটের অধিকারীরা সাধারণত বন্ধুসুলভ আর হৃদয়বান হন। তাঁরা মানুষের সঙ্গে মিশতে পছন্দ করেন। ভালোবাসেন পার্টি করতে। পার্টিতে গিয়ে তাঁরা ঠিকই বন্ধু জুটিয়ে ফেলেন। বন্ধুমহলে তাঁদের আলাদা কদর আছে। চওড়া ঠোঁটের অধিকারীরা সাধারণত নেতা হিসেবে ভালো হন। যেকোনো কিছুই তাঁরা দ্রুত শেখেন আর জীবনের প্রতি পদে ‘পারফেকশন’ খোঁজেন।

চওড়া ঠোঁটের অধিকারীরা সাধারণত বন্ধুসুলভ হন, তাঁরা মানুষের সঙ্গে মিশতে ভালোবাসেন। ছবিতে জাহ্নবী কাপুর

ভরাট ঠোঁট

আপনার ঠোঁট যদি হয় ক্রিসি টাইগেন বা প্রিয়াঙ্কা চোপড়ার মতো, তার মানে আপনি সোশ্যাল বাটারফ্লাই। আপনি আপনার ব্যক্তিত্বের কারণে সহজেই মানুষের মনোযোগ পান। আপনি ‘পিপলস পারসন’। আপনি দলগতভাবে আড্ডা দিতে বেশি ভালোবাসেন। দুজন ব্যক্তি প্রেমে পড়লে যাঁর ঠোঁট বেশি ভরাট, সে ভালোবাসেও বেশি। কোনো নিয়ম, মাত্রা না মেনে ভালোবাসার জন্য নামডাক আছে ভরাট ঠোঁটের অধিকারীদের। ভরাট ঠোঁটের মানুষেরা মজা করতে ভালোবাসেন। ভালোবাসেন উত্তেজনা।

সোশ্যাল বাটারফ্লাই প্রিয়াঙ্কা চোপড়া

হৃদয় আকৃতির ঠোঁট

হার্ট শেপ বা হৃদয় আকৃতির ঠোঁটের নারীরা হন নির্ভীক। যেকোনো সিদ্ধান্ত গ্রহণে তাঁরা উৎসাহী ও সাহসী। তাঁরা গ্ল্যামারাস, ছোট ছোট বিষয়কে গুরুত্ব দেন। স্কারলেট জোহানসন বা মেরিলিন মনরোকে আপনি এই ধারায় ফেলতেই পারেন।

মেরিলিন মনরোর মতো হার্ট শেপ বা হৃদয় আকৃতির ঠোঁটের নারীরা হন নির্ভীক

ডিফাইনড কিউপিডস বো লিপস

টেইলর সুইফটের মতো কিউপিডস বো ঠোঁটের অধিকারীরা সৃজনশীল হন। তাঁদের স্মৃতিশক্তি হয় খুব প্রখর। মানুষের নাম আর চেহারা মনে রাখার ব্যাপারে তাঁদের নামডাক আছে। তাঁরা ট্রু–ব্লু পারফেকশনিস্ট!

ডিফাইনড কিউপিডস বো ঠোঁটের অধিকারী টেইলর সুইফট

Also Read: যে প্রশ্নের উত্তর দিয়ে ভাইরাল প্রথম ‘মিসেস’ ও মা

Also Read: বিশ্বকাপে সারা টেন্ডুলকার কেন এত আলোচনায়