Thank you for trying Sticky AMP!!

অতিমারিকালের অবিচল নারীদের সম্মানিত করেছে উজ্জ্বলা

উজ্জ্বলার দুই শিক্ষার্থী রেবা বৈদ্য ও বিউটি সরকারের হাতে সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন আফসানা মিমি

আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে করোনাকালীন সংকটে দৃঢ় মনোবল নিয়ে এগিয়ে চলা নারী উদ্যোক্তাদের সম্মাননা প্রদান করেছে উজ্জ্বলা। এ জন্য দুই পর্বের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয় ৯ মার্চ ।

সামাজিক গতানুগতিক দৃষ্টিভঙ্গি উপেক্ষা করে কারিগরি শিক্ষা নিয়ে নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠা করে আর্থিক স্বাবলম্বী হয়ে ওঠার দৃষ্টান্ত স্থাপন করেছেন—এমনদের নিয়েই ছিল প্রথম পর্বের আয়োজন। অনুষ্ঠানের এই পর্বে প্রধান অতিথি ছিলেন স্বনামধন্য নাট্যব্যক্তিত্ব এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সম্মানিত পরিচালক আফসানা মিমি। উজ্জ্বলার ব্যবস্থাপনা পরিচালক আফরোজা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানের এই পর্বে উজ্জ্বলার দুজন শিক্ষার্থী রেবা বৈদ্য ও বিউটি সরকারের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।

করোনাকালে অধিকাংশ নারী ব্যবসায়ীকে তাঁদের প্রতিষ্ঠান বন্ধ করে দিতে হয়েছিল। অথচ এ সময়ে রেবা বৈদ্য ও বিউটি সরকার তাঁদের সৌন্দর্যসেবা ব্যবসাকে সফলভাবে এগিয়ে নিয়ে সক্ষম হয়েছেন। এই দুই সফল নারীকে সাধুবাদ জানান প্রধান অতিথি আফসানা মিমি।

করোনাকালের সফল দুই সৌন্দর্যসেবা ব্যবসায়ীকে উজ্জ্বলার সম্মননা স্মারক প্রদান করছেন ফারহানা রহমান

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সাজানো হয়েছিল উজ্জ্বলার বিগত কোর্সের শিক্ষার্থীদের নিয়ে—যাঁরা নিজ নিজ ক্ষেত্রে বর্তমানে প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা। এই পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ভাইস প্রেসিডেন্ট ফারহানা রহমান। এই পর্বেও আফরোজা পারভীনের উপস্থাপনায় আলোচনা করা হয় তিনজন শিক্ষার্থীর দৃঢ় মনোবলে সমতার পথে এগিয়ে যাওয়ার গল্প নিয়ে।

এই সফল ত্রয়ী হলেন সেগুফতা আজমী, জাকিয়া আখতার পুষ্পা ও মাহমুদা আক্তার জাবেদ। প্রধান অতিথি ফারহানা রহমান তিন নারী উদ্যোক্তার সাহসী পদক্ষেপের প্রশংসা করেন এবং সম্মাননা স্মারক উপহার দিয়ে তাঁদের সম্মানিত করেন।

উজ্জ্বলা তিন বছর ধরে বিউটি অ্যান্ড গ্রুমিং শিল্পে (বিউটি পার্লার অ্যান্ড স্যালন) পেশাদারিত্ব অর্জনে নারীদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে উজ্জ্বলা সুবিধাবঞ্চিত ও দুর্বল জনগোষ্ঠীর দক্ষতা ও অর্থনৈতিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে তাদের স্বাবলম্বী করে তুলছে।