Thank you for trying Sticky AMP!!

পাশ্চাত্য সাজে আসমা

আগ্রহী পাঠকের পুরোনো লুক বদলে নতুন লুকে উপস্থাপনের বিভাগ এটি। গতানুগতিক সাজের বাইরে দেওয়া হয় নতুন সাজ

কাছের মানুষেরা তাঁকে অর্চি নামে ডাকে, ভালো নাম আসমা উল হুসনা। গ্রামের বাড়ি জয়পুরহাট হলেও জন্ম ঢাকায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেছেন। ফল প্রকাশের অপেক্ষায় আছেন। বর্তমানে একটি টেক্সটাইল অডিট ফার্মে জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে কাজ করছেন।

নতুন লুকে আসমা

প্রথম আলোর ফিচার পাতাগুলো নিয়মিত পড়েন। ‘নকশা’র ‘নতুন আমি’ বিভাগটিতে অন্যান্য পাঠকের সাজবদল দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। নিজের রূপটা তাই বদলে দেখতে চাইলেন। সচরাচর তাঁকে সালোয়ার-কামিজ আর জিনস-কুর্তিতেই দেখা যায়। উৎসব আয়োজনে শাড়িও পরেন। তবে পাশ্চাত্য ধাঁচের পোশাক তাঁর পরা হয় খুবই কম। চুলও খুব একটা ছোট করে কাটা হয়নি কখনো। যা আগে করেননি, তা-ই করা হলো এবার। নতুন রূপে, ভিন্নভাবে সাজলেন আসমা উল হুসনা।

আসমার পুরোনো ‘লুক’ বদলে দিলেন মডেল সাবরিনা জামান। মডেল রিবা হিসেবে যিনি পরিচিত। আসমার কখনো শর্ট জ্যাকেট পরা হয়নি। পোশাকের ধরন বদলানোর পাশাপাশি পরিবর্তন আনা হলো চুলের কাটে। কাঁধ পর্যন্ত রইল চুল, করা হলো ভলিউম লেয়ার। হালকা মেকআপেই আসমাকে স্বচ্ছন্দ মনে হয়েছে সাবরিনার। সেভাবেই সাজানো হলো তাঁকে। বাদামি ন্যুড রঙে সাজানো হলো চোখ, চোখের কোণে থাকল খানিকটা কাজলের ছাপ। আসমার ভ্রু-জোড়া পাতলা। সেটাকে একটু ঘন করে আঁকা হয়েছে। কনট্যুরের মাধ্যমে চেহারায় খানিকটা তীক্ষ্ণ ভাব আনা হয়েছে। ঠোঁটে বাদামি রঙের লিপস্টিক। হালকা সাজটা ভালো লেগেছে আসমার নিজের কাছেও। আত্মবিশ্বাসী বোধ করেছেন নিজের এই পরিবর্তনে।

পুরোনো লুকে আসমা