Thank you for trying Sticky AMP!!

বছরজুড়েই আপনার সাজের সঙ্গী হতে পারে মাটির গয়না

মাটির সঙ্গে পরিবেশবান্ধব নানা উপকরণ মিলিয়ে তৈরি হচ্ছে গয়না। মডেল : প্রিয়াম, গয়না ও পোশাক: মৃৎ

শুধু বিজয় দিবস বা পয়লা বৈশাখেই না, বছরজুড়েই আপনার সাজের সঙ্গী হতে পারে মাটির গয়না। মাটির গয়না দেখতে দারুণ, চলতি ধারার সাজের সঙ্গেও দারুণ মানানসই। মাটির সঙ্গে নানা পরিবেশবান্ধব উপকরণের সমন্বয়ে তৈরি এসব গয়নার নানা দিক নিয়ে বললেন অনলাইনভিত্তিক দোকান মৃৎ-এর স্বত্বাধিকারী মাধুরী দেবী।

টপের সঙ্গে পরতে পারেন সাদামাটা নকশার মাটির লকেট। গয়না ও পোশাক: মৃৎ

কোন পোশাকে কেমন মাটির গয়না

মালা, লকেট, কানের দুল ও আংটি তো বটেই, মাটি দিয়ে খোঁপার কাঁটাও গড়া যায়। পোশাকের ‍সঙ্গে মানানসই নকশার মাটির গয়না বেছে নিতে পারেন। ফতুয়া কিংবা টপের সঙ্গে পরতে পারেন সাদামাটা নকশার কোনো মাটির লকেট। আবার সুতি শাড়ির সঙ্গে পরতে পারেন সুন্দর নকশার মাটির লকেটসহ বেলের পুঁতির (বেলের বাইরের দিককার অংশ দিয়ে তৈরি পুঁতি) মালা। ‘ফিউশন’ পছন্দ করলে সাদামাটা টপসের সঙ্গে মাটির লকেটসহ রুদ্রাক্ষের মালা পরতে পারেন। চাইলে নিজের পছন্দমতো নকশার গয়না গড়িয়েও নিতে পারেন। মেয়েরা তো বটেই, ছেলেদের মধ্যে যাঁরা গয়না পরতে ভালোবাসেন, তাঁরাও মাটির লকেট পছন্দ করছেন আজকাল।

মেটে রং নয়, মাটির গয়নাও এখন রঙিন। গয়না ও পোশাক: মৃৎ

মাটির রং, মাটিতেই রং

মেটে রঙের মাটির গয়না তো পাবেনই। সবুজ, কালো, মেরুন ও চাঁপা সাদার মতো রঙের সমন্বয়ও পাওয়া যায়। এমন রঙের মাটির গয়না চোখে আনে প্রশান্তির আবেশ। মাটি ছাড়াও এসব গয়নায় কাঠ, পিতল, তামার তার ও রুদ্রাক্ষের মতো উপকরণ ব্যবহৃত হয় বলে জানালেন মাধুরী দেবী।