Thank you for trying Sticky AMP!!

উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ইয়াসমীন আরা

অধ্যাপক ইয়াসমীন আরা

উত্তরা ইউনিভার্সিটির নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ইয়াসমীন আরা। নিয়ম অনুযায়ী, যোগদানের তারিখ থেকে পরবর্তী চার বছরের জন্য তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়টির উপাচার্য হিসেবে দায়িত্বপালন করবেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ৩১ (১) অনুযায়ী ইয়াসমীন আরাকে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা ইউনিভার্সিটির গণসংযোগ কর্মকর্তা প্রদীপ্ত মোবারক।

১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্য ও ভাষাবিজ্ঞান বিষয়ে স্নাতক (সম্মান) এবং ১৯৯৫ সালে স্নাতকোত্তর করেন ইয়াসমীন আরা। ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ভাষাবিজ্ঞানে পিএইচডি ডিগ্রি নেন। দেশে একাধিক স্কুল, কলেজ ও প্রশিক্ষণকেন্দ্র প্রতিষ্ঠার পেছনে তাঁর ভূমিকা আছে। ২০০৩ সাল থেকেই তিনি উত্তরা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত। এর আগে তিনি এই শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যাপক, বিভাগীয় সভাপতি এবং স্কুল অব এডুকেশন ও ফিজিক্যাল এডুকেশন বিভাগের ডিন হিসেবে দায়িত্বপালন করেছেন। উপাচার্যের দায়িত্ব গ্রহণের আগে তিনি সহ-উপাচার্য হিসেবে দায়িত্বরত ছিলেন। নারীর ক্ষমতায়নের ওপর সব সময় বিশেষ জোর দিয়েছেন ইয়াসমীন আরা।

১৭ এপ্রিল উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, সদস্য, বিশ্ববিদ্যালয়ের ডিন, সব বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকদের উপস্থিতিতে ইয়াসমীন আরা উপাচার্যের দায়িত্বভার গ্রহণ করেন।