Thank you for trying Sticky AMP!!

জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার প্রস্তাব

জি এম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরকে জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হওয়ার প্রস্তাব করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য ও দলীয় সাংসদদের কয়েকজন। গতকাল শনিবার জাপার বনানীর কার্যালয়ে দলের প্রেসিডিয়াম সদস্য ও সাংসদদের যৌথ সভায় তাঁরা এ প্রস্তাব দেন। 

 জি এম কাদেরের সভাপতিত্বে এই সভায় দলের মহাসচিব মসিউর রহমানসহ প্রেসিডিয়াম সদস্য এবং সাংসদ মিলে ৩০ জন উপস্থিত ছিলেন। তবে গতকালের সভায় দলের জ্যেষ্ঠ কো–চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ, প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, এ বি এম রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, ফকরুল ইমাম ছিলেন না। 

জাপা সূত্র জানায়, সভায় দলের প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের চেহলাম অনুষ্ঠান এবং তাঁর মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে আলোচনা হয়। সভায় নেতাদের কয়েকজন সংসদে বিরোধীদলীয় নেতা হিসেবে দলীয় প্রধান জি এম কাদেরকে মনোনীত করার পক্ষে মত দেন। 

সভায় উপস্থিত থাকা জাপার প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ কাজী ফিরোজ রশীদ প্রথম আলোকে বলেন, অনেকেই পার্টির চেয়ারম্যানকে বিরোধীদলীয় নেতা করার প্রস্তাব করেছেন। তিনি (জি এম কাদের) বলেছেন, সবার সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

ওই সূত্র জানায়, রংপুরের উপনির্বাচনে দলীয় মনোনয়নের জন্য স্থানীয় কমিটির কাছে প্রার্থী হিসেবে তিনজনের নাম এবং মতামত চাওয়া হবে। 

পরে জাপা এক বিজ্ঞপ্তিতে জানায়, এরশাদের চেহলাম উপলক্ষে ৩১ আগস্ট ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে মিলাদ ও দোয়া মাহফিল এবং দুস্থ ব্যক্তিদের মধ্যে খাবার বিতরণ করা হবে। সভায় চেহলাম অনুষ্ঠানের জন্য দলের প্রেসিডিয়াম সদস্য ও সাংসদদের প্রত্যেককে ১ লাখ করে টাকা দলীয় তহবিলে জমা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।