Thank you for trying Sticky AMP!!

সমাবেশে আ.লীগ নেতারা যা বললেন

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত ‘বিজয় সমাবেশে’ জনতার একাংশ। ঢাকা, ১৯ জানুয়ারি। ছবি: পিআইডি

বিজয় উৎসবে আজ সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে আওয়ামী লীগের নেতারা একাদশ সংসদ নির্বাচনে বিজয়ে দলীয় সভানেত্রী শেখ হাসিনার অবদানের কথা স্বীকার করেন। তাঁরা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আস্থা রেখেছে দেশের মানুষ। তাদের অকুণ্ঠ সমর্থনেই তিনি চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন। আর শেখ হাসিনা এখন বিশ্ব নেতৃত্বের কাতারে শামিল হয়েছেন।

সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের আকাঙ্ক্ষা নিয়ে মানুষ এবার নৌকায় ভোট দিয়েছে। নতুন আলোর দিন উপহার দেওয়ার জন্য এ বিজয় উপহার দিয়েছে।

দলের জ্যেষ্ঠ নেতা মতিয়া চৌধুরী বলেন, এবারের বিজয় জঙ্গিবাদের বিরুদ্ধে মানবতার বিজয়। গ্রামের যে শিশুটি বছরের প্রথম দিন নতুন বইয়ের গন্ধ শুঁকে, এই বিজয় তার বিজয়। ১১ লাখ রোহিঙ্গাকে সমুদ্রের পানিতে নিক্ষেপ না করে মায়ের মমতা দিয়েছেন যিনি, সেই মানবিকতার বিজয়। সাম্প্রদায়িকতার বিষবাষ্প ভেঙে জনতার বিজয়।

আওয়ামী লীগের উপদেষ্টা তোফায়েল আহমেদ বলেন, পাকিস্তানের বুদ্ধিজীবীরা বলেন, তাঁরা বাংলাদেশকে অনুসরণ করতে চান। আজ বাংলাদেশ সারা বিশ্বের মডেল।

দলের আরেক জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু বলেন, রাজনৈতিক স্বাধীনতা অর্থহীন হয়ে যাবে যদি মানুষের অর্থনৈতিক স্বাধীনতা না থাকে । এ দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দেওয়ার জন্য অনেক চড়াই-উতরাই পার হয়ে ১৯ বার মৃত্যুর মুখোমুখি হয়ে শেখ হাসিনা লড়াই করে যাচ্ছেন।

আমু বলেন, ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামভিত্তিক উন্নয়ন শুরু করেছিলেন। এখন বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত হবে । শেখ হাসিনার মাধ্যমেই বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন সম্ভব।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনকে যারা প্রশ্নবিদ্ধ করতে চায়, তারা মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি।

আজ আরও বক্তব্য দেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সভাপতিমণ্ডলীর সদস্য মো. নাসিম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ।

প্রধানমন্ত্রীর ভাষণের আগে নির্বাচনে বিজয়ে শেখ হাসিনার উদ্দেশে লেখা অভিনন্দনপত্র পড়েন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে তিনি বলেন, ‘মৃত্যুর মিছিলে আপনি গেয়েছেন জীবনের জয়গান। কথা দিয়ে কথা রাখার রাজনৈতিক সংস্কৃতি আপনি ফিরিয়ে এনেছেন।’

কাদের বলেন, জনগণ রায়ের মাধ্যমের প্রমাণ দিয়েছে সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশের পক্ষে। শুধু রাজনৈতিক নেতা নন, রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনা আজ বিশ্ব নেতৃত্বের কাতারে।

আজকের সভা পরিচালনা করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।