Thank you for trying Sticky AMP!!

সাংবাদিকদের ওপর হামলায় তিন নেতাকে বহিষ্কার করল যুবদল

যুবদল

রাজধানীর মিরপুরের পল্লবীতে শুক্রবার বিএনপির ইফতার অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ওয়ার্ড পর্যায়ের তিন নেতাকে বহিষ্কার করেছে ঢাকা মহানগর উত্তর যুবদল। তাঁরা হলেন পল্লবী থানা যুবদলের সাবেক সহসভাপতি জুয়েল খান, ওই থানার ৬ নম্বর ওয়ার্ড কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এবং রূপনগর থানার যুগ্ম সম্পাদক মো. আসিফ।

শনিবার জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) কামরুজ্জামান দুলালের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কারাদেশে বলা হয়, সংগঠনবিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকা ও বিশৃঙ্খলা সৃষ্টির কারণে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত শুক্রবার মিরপুরের পল্লবীতে একটি কমিউনিটি সেন্টারে পল্লবী ও রূপনগর থানা বিএনপির ইফতার অনুষ্ঠান হয়। ইফতারে নেতা-কর্মীদের বিপুল উপস্থিতিতে গণমাধ্যমকর্মীদের দাঁড়ানোর জায়গাও ছিল না। এ নিয়ে বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে দলের কিছু কর্মী কয়েকজন সাংবাদিকের ওপর চড়াও হন। এতে কয়েকজন আহত হন। পরে মঞ্চ থেকে নেতারা এসে পরিস্থিতি সামাল দেন। এ ঘটনার জন্য বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বক্তব্যের শুরুতে দুঃখ প্রকাশ করেন। একই সঙ্গে তিনি স্থানীয় নেতাদের ওপর ক্ষোভ প্রকাশ করেন কেন সাংবাদিকদের জন্য আলাদা জায়গা রাখা হয়নি।

পল্লবী থানা আয়োজিত এই ইফতার অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বক্তব্য দেন। বিশৃঙ্খলার দৃশ্য তিনি নিজেও দেখেন।

বিএনপির সূত্র জানিয়েছে, ঘটনার পর মির্জা ফখরুল ইসলাম  শারীরিকভাবে লাঞ্ছিত সাংবাদিকদের ফোন করে খোঁজ-খবর নেন। এ ছাড়া সাংবাদিক ইমরুল আহসান জনির বাসায় গিয়ে সমবেদনা জানান দলের নেতা আমান উল্লাহ আমান, শহিদ উদ্দীন চৌধুরী ও মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।