Thank you for trying Sticky AMP!!

ঢাকার আদালতে বিএনপি-আ.লীগপন্থী আইনজীবীদের মিছিল

নয়াপল্টন থেকে গ্রেপ্তার হওয়া বিএনপির নেতা-কর্মীদের দুপুর ১২টার পর থেকে প্রিজন ভ্যানে ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় আনা হচ্ছে

রাজধানীর নয়াপল্টন থেকে গ্রেপ্তার হওয়া বিএনপির নেতা-কর্মীদের দুপুর ১২টার পর থেকে প্রিজন ভ্যানে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানায় আনা হচ্ছে। এরই মধ্যে ঢাকার সিএমএম আদালতের প্রধান ফটকের সামনে বিএনপি ও আওয়ামীপন্থী আইনজীবীরা স্লোগান দিচ্ছেন। আদালতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য অবস্থান নিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপকমিশনার জসীম উদ্দিন প্রথম আলোকে বলেন, দুপুরের পর থেকে আদালতে আসামি আনা হচ্ছে। সরেজমিন আদালতে দেখা গেছে, প্রিজন ভ্যানে আসামিদের এনে হাজতখানায় রাখা হচ্ছে।

সিএমএম কোর্টে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভের সময় পুলিশ একজনকে আটক করতে চাইলে উত্তেজনার সৃষ্টি হয়

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের গতকাল বুধবার চলা সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় মামলা হয়েছে। এ ঘটনায় গতকাল আটক ৪৫০ জনকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান মামলার বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ মামলা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন: