Thank you for trying Sticky AMP!!

আওয়ামী লীগ

খুলনার নেতাদের নিয়ে আজ ঢাকায় বসছে আ.লীগ

ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে বৃহস্পতিবার খুলনা বিভাগের নেতাদের নিয়ে বৈঠক করবে আওয়ামী লীগ। সকাল ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আর সভাপতিত্ব করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ। খুলনা বিভাগের জেলাগুলোর শীর্ষ নেতা ও সংসদ সদস্যরা বৈঠকে উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানিয়েছে, মূলত উপজেলা নির্বাচন সামনে রেখে তৃণমূলে সৃষ্ট বিভেদ নিরসন এবং দল পুনর্গঠনের বিষয়ে আলোচনা হবে। এ ছাড়া ১৭ এপ্রিল মুজিব নগর দিবসের কর্মসূচি নিয়েও বৈঠকে আলোচনা হওয়ার কথা রয়েছে।

এর আগে গত শনিবার রংপুর ও রোববার চট্টগ্রাম বিভাগের নেতা ও সংসদ সদস্যদের নিয়ে বৈঠক করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এসব বৈঠকে তৃণমূলের অভ্যন্তরীণ বিভেদ উঠে আসে। পাশাপাশি উপজেলা নির্বাচনে একক প্রার্থী ঠিক করার প্রস্তাব আসে। তবে কেন্দ্রীয় আওয়ামী লীগ জানিয়ে দিয়েছে, একক প্রার্থী ঠিক করা হবে না। মন্ত্রী ও সংসদ সদস্যদের ভোটে প্রভাব বিস্তার না করতেও নির্দেশনা দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ ঈদের পর মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন শুরু করতে চায়। এ ছাড়া যেসব স্থানে সম্মেলন হয়েছে, কিন্তু পূর্ণাঙ্গ কমিটি হয়নি, সেগুলোতে কমিটি পূর্ণ করার বিষয়ে আগের দুই বৈঠকে তৃণমূলের তাগিদ এসেছে।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানিয়েছে, ২১ এপ্রিল ময়মনসিংহ বিভাগের জেলা নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। এরপর ঢাকা, রাজশাহী, বরিশাল বিভাগের জেলা নেতাদের সঙ্গেও বৈঠক হবে।