Thank you for trying Sticky AMP!!

পুলিশি নির্যাতনের বিচার চেয়ে ঢাবির ৮ হল শাখা ছাত্রলীগের বিবৃতি

ছাত্রলীগের দুজন কেন্দ্রীয় নেতাকে রাজধানীর শাহবাগ থানায় নিয়ে বেদম পেটানোর ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তা হারুন অর রশিদসহ জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আটটি হল শাখা ছাত্রলীগ। অন্যথায় রাজপথে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে তারা।

রোববার পৃথক বিজ্ঞপ্তিতে এসব দাবি জানিয়েছেন আটটি হল শাখা ছাত্রলীগের শীর্ষ নেতারা। ব্যক্তিগত বিষয়কে কেন্দ্র করে শনিবার রাতে ছাত্রলীগের দুজন কেন্দ্রীয় নেতাকে শাহবাগ থানায় নিয়ে বেদম পেটান রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার হারুন অর রশিদ। এ ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার মধ্যে রোববার দুপুরে তাঁকে রমনা জোন থেকে প্রত্যাহার করা হয়। পরে তাঁকে এপিবিএনে বদলি করা হয়েছে।

Also Read: ঘটনার বর্ণনা দিলেন আহত ছাত্রলীগ নেতা, এডিসি হারুন ও নারী কর্মকর্তা যা বললেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে আটটি হল শাখা ছাত্রলীগ গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়েছে, সেগুলো হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা, মাস্টারদা সূর্য সেন হল শাখা, হাজী মুহম্মদ মুহসীন হল শাখা, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা, অমর একুশে হল শাখা, কবি সুফিয়া কামাল হল শাখা ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল শাখা। এর মধ্যে সাতটি হল বেদম পেটানোর ঘটনায় জড়িত পুলিশ কর্মকর্তা হারুন অর রশিদসহ জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুততম সময়ের মধ্যে ব্যবস্থা না নেওয়া হলে রাজপথে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে।

Also Read: এডিসি হারুন যতটুকু অন্যায় করেছেন, ততটুকু শাস্তি পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

এদের মধ্যে ব্যতিক্রম মুহসীন হল শাখা। এই হল শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এডিসি হারুনকে এপিবিএনে সংযুক্ত করা হয়েছে। অপরাধের তুলনায় এটি তাঁর যথোপযুক্ত শাস্তি নয় বলে আমরা মনে করি। বাংলাদেশের ফৌজদারি বিধি অনুযায়ী অতিদ্রুত এডিসি হারুনকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় এনে চাকরিচ্যুত করার জন্য পুলিশ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’

Also Read: এডিসি হারুনকে ডিএমপি থেকে সরানো হলো