Thank you for trying Sticky AMP!!

রূপচাঁদা-প্রথম আলো ক্রীড়া পুরস্কার আজ

শুধুই একটা পুরস্কার বিতরণী অনুষ্ঠান তো নয়, এ যেন পুরস্কার দেওয়া আর নেওয়া ছাপিয়ে ক্রীড়াঙ্গনের মিলনমেলা! প্রতিবছরের মতো সেই মিলনমেলা বসেছে আজও। রূপচাঁদা-প্রথম আলো ক্রীড়া পুরস্কার অনুষ্ঠান আজ আবার বাংলাদেশের গোটা ক্রীড়াঙ্গনকে নিয়ে এসেছে এক ছাদের নিচে। ইন্টারকন্টিনেন্টাল হোটেলের রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে অনুষ্ঠান শুরু হয়েছে বিকেল সাড়ে চারটায়।

প্রতিবারের মতো এবারও একজন ক্রীড়াব্যক্তিত্বকে আজীবন সম্মাননা জানানো হবে। ২০১৮ সালের একজন বর্ষসেরা ছাড়াও দুজন পাবেন বর্ষসেরা রানারআপের পুরস্কার। বর্ষসেরা নারী এবং একজন বর্ষসেরা উদীয়মানের হাতেও উঠবে পুরস্কার। বিভিন্ন বিভাগে এই পাঁচ ক্রীড়াবিদ ছাড়াও থাকছে পাঠকের ভোটে সেরার পুরস্কার। আর এসব পুরস্কার কারা পাবেন, অনুষ্ঠানমঞ্চেই ঘোষণা করা হবে বরাবরের মতো। এই পুরস্কার কে পাচ্ছেন, আগে জানানো হয় না কিছু। এ অনুষ্ঠান নিয়ে তাই ক্রীড়াবিদদের মধ্যে একটা বাড়তি রোমাঞ্চ থাকে। এবারও নিশ্চয়ই সবাই অধীর আগ্রহে জানতে চাইছেন, কার হাতে উঠবে ২০১৮ সালের বর্ষসেরার ট্রফি? কারা পাবেন সাফল্যের স্বীকৃতি?

২০০৪ সাল থেকে শুরু হয় রূপচাঁদা-প্রথম আলো ক্রীড়া পুরস্কার। ২০১৪ সাল থেকে এর পৃষ্ঠপোষণা করে আসছে বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড। দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম মর্যাদাপূর্ণ এই পুরস্কারের দিনটির অপেক্ষায় থাকেন খেলোয়াড়, কর্মকর্তাসহ ক্রীড়াসংশ্লিষ্ট সবাই। পুরস্কার পাওয়া খেলোয়াড়েরা অনুপ্রাণিত হন ভবিষ্যতে আরও ভালো করার জন্য। কোচ-সংগঠকেরা এসে সগর্বে তাকিয়ে দেখেন তাঁদের হাতে গড়া কোনো খেলোয়াড় পুরস্কার নিয়ে যাচ্ছেন অনুষ্ঠান থেকে।