Thank you for trying Sticky AMP!!

'গলায় ছুরি ধরার গল্প' বলে এবার ক্ষমা চাইলেন গ্র্যান্ট ফ্লাওয়ার

উল্টো মাফ চাইলেন গ্র্যান্ট ফ্লাওয়ার। ফাইল ছবি

ইউনিস খান তাঁর গলায় ছুরি ধরেছিলেন—এমন মন্তব্য করে এ মুহূর্তে আলোচিত–সমালোচিত জিম্বাবুয়ের সাবেক তারা ব্যাটসম্যান ও পাকিস্তানের এক সময়ের ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার। তবে এ মন্তব্যটি যে গণমাধ্যমে এমন হইচই ফেলে দেবে, সেটি ভাবতেও পারেননি জিম্বাবুইয়ান ক্রিকেটের স্বর্ণ যুগের এ তারকা। মন্তব্যটির জন্য ক্ষমা চেয়েছেন তিনি।

কিছুদিন আগে এক অনলাইন অনুষ্ঠানে গ্র্যান্ট বলেছিলেন একবার অস্ট্রেলিয়া সফরে ব্যাটিং কোচ হিসেবে একটা বিশেষ পরামর্শ দেওয়ার সময় হঠাৎ করেই তাঁর গলায় ছুরি ধরেন ইউনিস। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক ইউনিস নাকি গ্র্যান্ট ফ্লাওয়ারের সেই পরামর্শ মেনে নিতে পারেননি।

গ্র্যান্ট ফ্লাওয়ার মনে করেন একটা বিশেষ প্রশ্নের জবাবেই সেই অনুষ্ঠানে ইউনিসের ঘটনাটি বলেছিলেন তিনি। কিন্তু তিনি ভাবতে পারেননি, এটা নিয়ে এত হইচই হবে, 'একটি প্রশ্নের উত্তরে আমি ওটা বলেছিলাম। কিন্তু এটা নিয়ে যে এত হইচই হবে গণমাধ্যমে, সেটা ভাবতে পারিনি। আমি মন্তব্যটির কারণে ক্ষমা চাচ্ছি।'

৪৯ বছর বয়সী গ্র্যান্ট ফ্লাওয়ার ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ইউনিস খান নাকি গ্র্যান্টের পরামর্শ তেমন একটা শুরতেন না। ৪৯ বছর বয়সী জিম্বাবুইয়ান ক্রিকেটার এ নিয়ে নিজের আক্ষেপও প্রকাশ করেছেন, 'ইউনিসকে বোঝানো খুব মুশকিল ছিল। অবশ্যই তাঁর ক্যারিয়ার দুর্দান্ত। আমার ক্যারিয়ার পরিসংখ্যান অনুযায়ী তাঁর ধারেকাছেও নয়।'
ব্রিসবেনের হোটেলে সকালের নাশতার সময় ইউনিসকে ব্যাটিং টিপস দিয়েই বিপদে পড়েছিলেন গ্র্যান্ট ফ্লাওয়ার। ইউনিস নাকি হঠাৎ করেই রেগেমেগে ফ্লাওয়ারের গলায় ছুরি ধরে বসেন।

এদিকে, পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম–উল–হক গলায় ছুরি ধরার এই ঘটনাটি মিথ্যে বলে উড়িয়ে দিয়েছেন।