Thank you for trying Sticky AMP!!

ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স

তবু বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছেন না হেইন্স

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের জয়ের আবহ নিয়েই সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি স্টেডিয়ামে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্টে উইন্ডিজ স্কোয়াড অপরবর্তিত থাকছে বলেই জানিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাচক, সাবেক কিংবদন্তি ডেসমন্ড হেইন্স।

Also Read: ‘ফিট’ হয়েই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন ‘রোমাঞ্চিত’ তাসকিন

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ হেরেছে ৭ উইকেটে। নিজেদের প্রথম ইনিংসে ১০৩ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশ বল হাতে লড়াই করলেও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে আরেকবার ভেঙে পড়ে আত্মসমর্পণ করতে হয় তাদের। আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় টেস্ট।

Also Read: ওয়েস্ট ইন্ডিজ যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের

প্রথম ম্যাচে মোটামুটি বড় ব্যবধানে জিতলেও বাংলাদেশকে যথাযথ সম্মানই দেখাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স, ‘বাংলাদেশকে হালকাভাবে দেখার কোনো সুযোগই নেই। তারা দুর্দান্ত বোলিং করেছে। তাদের বোলিংটা বেশ শৃঙ্খলাপূর্ণ। অ্যান্টিগায় আমাদের জয়টা ছিল দারুণ। বেশ আত্মবিশ্বাস নিয়েই আমরা সেন্ট লুসিয়ায় যাচ্ছি। আমাদের সেন্ট লুসিয়ায় সর্বোচ্চটা দিয়েই যে জিততে হবে, সেটা আমরা জানি। তবে আমাদের দলও শৃঙ্খলাপূর্ণ। এ দলের খেলোয়াড়েরা নিজেদের শতভাগ উজাড় করে দিয়ে খেলেছে।’

কেমার রােচ সেন্ট লুসিয়াতেও হবেন বাংলাদেশের বড় হুমকি

প্রথম টেস্টে বাংলাদেশের আতঙ্ক ছিলেন কেমার রোচ। ম্যাচে ৭৪ রানে ৭ উইকেট নিয়েছিলেন তিনি। এর মধ্যে দ্বিতীয় ইনিংসে তিনি ৫ উইকেট নেন ৫৩ রানে। এখনো পর্যন্ত টেস্ট ক্যারিয়ারে ২৪৯ উইকেট পাওয়া রোচ এ মুহূর্তে ক্যারিবীয় ফাস্ট বোলারদের মধ্যে ষষ্ঠ সর্বোচ্চ উইকেটশিকারি। আর একটি উইকেট পেলেই তিনি ছাড়িয়ে যাবেন কিংবদন্তি মাইকেল হোল্ডিংকে।

Also Read: ৮ বছর পর এনামুল, বাদ যাবেন কে

রোচকে নিয়েও উচ্ছ্বসিত হেইন্স, ‘কেমার তো এরই মধ্যে জীবন্ত কিংবদন্তিতে পরিণত হয়েছে। সে দারুণভাবেই তার ক্যারিয়ার শুরু করেছিল। মাঝখানে চোট তাকে সমস্যায় ফেলেছিল। দারুণ পরিশ্রম করে সে ফিরেছে। এখন কেমার আমাদের শীর্ষ উইকেটশিকারি। সে বিশ্বেরও অন্যতম সেরা। আমি তার পারফরম্যান্সে দারুণ খুশি। যেভাবে সে দলের তরুণ বোলারদের সঙ্গে মেশে, তাদের পথ নির্দেশনা দেয়, সেটা অসামান্য।’

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্রাফেট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেইমন রেইফার, এনক্রুমা বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মেয়ার্স, জশুয়া দা সিলভা, আলজারি জোসেফ, কেমার রোচ, গুরুকেশ মোতি, জেইডেন সিলস।