Thank you for trying Sticky AMP!!

পায়ের নিচে জাতীয় পতাকা পড়তে দিলেন না ধোনি

ধোনির দেশকে ভালোবাসার সেই দৃশ্য। সংগৃহীত ছবি
>হ্যামিল্টনে গতকাল দেশপ্রেমের বড় এক নজির স্থাপন করেছেন মহেন্দ্র সিং ধোনি

শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারত হেরেছে ৪ রানে। ম্যাচে দলকে কোনো সহায়তাই করতে পারেননি মহেন্দ্র সিং ধোনি। বিপদের সময়ে ৪ বল খেলে রান করেছেন মাত্র ২। একে তো ধোনির বাজে পারফরমেন্স, সঙ্গে হেরে গিয়েছে দল। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজও হারতে হয়েছে ২-১ ব্যবধানে। কিন্তু এমন বাজে দিনেও সমর্থকদের মন জয় করে নিয়েছেন ধোনি। তাঁর দেশপ্রেম নিয়ে সরব সামাজিক যোগাযোগমাধ্যম।

নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময় নিরাপত্তাপ্রহরীদের চোখ এড়িয়ে মাঠে নেমে পড়েন এক দর্শক। তাঁর হাতে ভারতের জাতীয় পতাকা। ওই অবস্থায় সেই দর্শক ছুটে এসে ধোনিকে পা ছুঁয়ে সালাম করতে যান। দর্শকের হাত থেকে জাতীয় পতাকা প্রায় মাটিতে পড়ে যাচ্ছিল, সেটি দ্রুত তুলে নেন ধোনি। ঘটনার ভিডিও টুইটারের মাধ্যমে ছড়িয়ে পড়তেই সেটা ভাইরাল হয়ে গেছে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা ধোনির এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে বলছেন দেশপ্রেমের কথা।

গতকাল সিরিজ–নির্ধারণী এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২১২ রান করেছে নিউজিল্যান্ড। জবাবে ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করতে সমর্থ হয় ভারত। ধোনি এদিন প্রথম ভারতীয় হিসেবে তিন শ টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন। তাঁর পেছনে আছেন রোহিত শর্মা। যিনি ২৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে টি-টোয়েন্টিতে সব চেয়ে বেশি ম্যাচ খেলেছেন কাইরন পোলার্ড (৪৪৬)।