Thank you for trying Sticky AMP!!

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে চোটে পড়েন মোহাম্মদ রিজওয়ান

আজম–রিজওয়ানদের চোটের কারণ কি তাহলে সেনাবাহিনীর সঙ্গে ক্যাম্প

দেশটির সেনাবাহিনীর সঙ্গে ফিটনেস ক্যাম্প করে এসে ক্লান্ত থাকতে পারেন পাকিস্তান জাতীয় দলের খেলোয়াড়েরা, এমন মনে করেন প্রধান কোচ আজহার মেহমুদ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে কয়েকজন খেলোয়াড়ের চোটে পড়া নিয়ে এমনটাই বলেছেন অন্তর্বর্তীকালীন দায়িত্বে থাকা মেহমুদ।

রাওয়ালপিন্ডিতে গতকাল নিউজিল্যান্ডের ‘দ্বিতীয় সারির’ দলের কাছে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে হেরেছে পাকিস্তান। এ ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পেয়ে উঠে যান মোহাম্মদ রিজওয়ান। পরে জানানো হয়, ডান হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় এ উইকেটকিপার-ব্যাটসম্যানকে সতর্কতা হিসেবে ম্যাচে আর খেলানো হবে না। পরে রিজওয়ানের জায়গায় উইকেটকিপিংয়ের দায়িত্ব পালন করেন উসমান খান। অবশ্য রিজওয়ানের চোট কতটা গুরুতর, সেটি এখনো নিশ্চিত নয়। তিনি এ সিরিজে খেলতে পারবেন না, পাকিস্তানের সংবাদমাধ্যমে এমন খবরও এসেছে।

মেহমুদ অবশ্য রিজওয়ানের চোটকে তেমন বড় করে দেখছেন না, ‘রিজওয়ানের হালকা চোট আছে। বিশ্বকাপ সামনে বলে আমরা তাকে তুলে নিয়েছি, যাতে এটি আর না বাড়ে।’

পাকিস্তানের নতুন অন্তর্বর্তীকালীন প্রধান কোচ আজহার মেহমুদ। ছবিটি ২০১৯ বিশ্বকাপের, মেহমুদ তখন পাকিস্তানের বোলিং কোচ

স্কোয়াডে থাকা আরেক উইকেটকিপার আজম খানের সিরিজ শেষ হয়ে গেছে আগেই। এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানায়, বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম ম্যাচের আগে অনুশীলনেই আজমের সমস্যা ধরা পড়ে। তাঁকে অন্তত ১০ দিন বিশ্রামে থাকতে হবে বলে এ সিরিজে তিনি খেলতে পারবেন না। সেটিকে আজহার মেহমুদ ধাক্কাই মনে করছেন। সব মিলিয়ে খেলোয়াড়দের চোট প্রসঙ্গে গতকাল হারের পর আজহার বলেছেন, ‘খেলোয়াড়েরা কাকুলের ক্যাম্পে অনেক খেটেছে। শারীরিক দিক দিয়েও ক্লান্তি থাকতে পারে।’

মার্চের শেষ দিকে কাকুলে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে জাতীয় দলকে অনুশীলন ক্যাম্পে পাঠিয়েছিল পিসিবি। সে ক্যাম্প চলে ১০ দিন।

Also Read: ইহসানউল্লাহর ‘ভুল’ চিকিৎসা খতিয়ে দেখবে পিসিবি

এদিকে নিউজিল্যান্ডের কাছে হারের পর পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেছেন, রিজওয়ানের না থাকা ভুগিয়েছে তাদের। পাকিস্তান তুলেছিল ১৭৮ রান। বাবরের মতে, পাকিস্তান ১০ রানের মতো কম করেছে। কারণ, রাওয়ালপিন্ডির এ উইকেটে ১৮০-১৯০ রানকে ‘জয়ের জন্য ন্যূনতম’ ধরা হয়।

অবশ্য এমন হারের পেছনে বাজে ফিল্ডিংয়ের দায়ও দেখেছেন বাবর। শেষ পর্যন্ত ৪২ বলে ৮৭ রানের অপরাজিত ম্যাচজয়ী ইনিংস খেলা মার্ক চাপম্যানকেই একাধিকবার সুযোগ দিয়েছে পাকিস্তান। ১৬ রানে নাসিম শাহর কাছে ক্যাচ দিয়েও বাঁচেন চাপম্যান। ৩৬ রানে তাঁর ক্যাচ ফেলেন উইকেটকিপার উসমান।

Also Read: আমির তাঁকে ফেরানোর কৃতিত্ব দিলেন শাহিন আফ্রিদিকে

বাবর ম্যাচ শেষে বলেছেন, ‘প্রথম ৬ ওভারে বোলিংয়ে আমরা ভালো শুরু করেছিলাম। কিন্তু থিতু ব্যাটসম্যানের ক্যাচ ফেললে সে আপনার কাছ থেকে ম্যাচ বের করে নেবে। চাপম্যান আমাদের বিপক্ষে সব সময়ই ভালো খেলেছে।’

লাহোরে ২৫ এপ্রিল সিরিজের চতুর্থ ম্যাচ, পঞ্চম ও শেষ ম্যাচ সেখানেই ২৭ এপ্রিল।