Thank you for trying Sticky AMP!!

২০২২ টি–টোয়েন্টি বিশ্বকাপে টুর্নামেন্টসেরা ও ফাইনালসেরার পুরস্কার জেতেন স্যাম কারেন

মিলিয়নিয়ার হওয়ার আগের রাতে ঘুমাতে পারেননি কারেন

স্যাম কারেনের নামটা ঘোষণা হতেই শুরু হয়ে গেল কাড়াকাড়ি। মুম্বাই, বেঙ্গালুরু, রাজস্থান, চেন্নাই, পাঞ্জাব, লক্ষ্ণৌ—সবাই পেতে চায় ইংলিশ অলরাউন্ডারকে। ৬ ফ্রাঞ্চাইজির কাড়াকাড়ি শেষে ২৪ বছর বয়সী কারেনকে দলে ভেড়াতে পেরেছে পাঞ্জাব কিংস। দাম ১৮ কোটি ৫০ লাখ রুপি!

আইপিএলের ১৬ বছরের ইতিহাসে কারেনই সবচেয়ে দামি ক্রিকেটার। ভেঙে দিয়েছেন ২০২১ সালে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে বিক্রি হওয়া ক্রিস মরিসের রেকর্ড। ২৪ বছর বয়সী কারেন প্রথমবার আইপিএলে খেলেন ২০১৯ সালে। সেবার পাঞ্জাব তাঁকে ৭ কোটি ২০ লাখ রুপি দিয়ে কিনেছিল।

চার বছর পর একই দলে বিক্রি হলেন আড়াই গুনেরও বেশি দামে। মূলত সাম্প্রতিক পারফরম্যান্সই বাঁহাতি এই অলরাউন্ডারকে ফ্রাঞ্চাইজিগুলোর আগ্রহের শীর্ষে নিয়ে গেছে।

গত সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত খেলা ১৪ টি–টোয়েন্টিতে ৭.০৮ রান গড়ে নিয়েছেন ২৫ উইকেট। এর মধ্যে গত মাসে শেষ হওয়া টি–টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন টুর্নামেন্টের সেরা।

Also Read: কলকাতায় সাকিব–লিটন

তবে এমন দুর্দান্ত ফর্মের পরও যে রেকর্ড দাম পাবেন, সেটি ভাবেননি কারেন। এমনকি দল পেয়েছেন কি না, সেই সংশয়ও ছিল একটা পর্যায়ে, ‘ইংল্যান্ডের টেলিভিশনে নিলাম অনুষ্ঠান দেখায়নি। আমি সরাসরি সম্প্রচার খুঁজে পাচ্ছিলাম না। একটা পর্যায়ে আমি আমার মুঠোফোনটাই বন্ধ করে দিয়েছিলাম। ভেবেছিলাম, কোনো অভিনন্দন বার্তা যেহেতু আসেনি, আমি বোধ হয় দল পাইনি।’

তবে আগের রাত থেকে আইপিএল নিলাম নিয়ে বেশ রোমাঞ্চিত ছিলেন বলে জানান, সর্বশেষ টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল–সেরা, ‘আগের রাতে আমি খুব একটা ঘুমাতে পারিনি। উত্তেজনা বোধ করছিলাম। নার্ভাসও লাগছিল। নিলামে কী না কী হয়। তবে এরপর যা হলো, আমি অভিভূত। এত বেশি দাম উঠবে, কখনোই আশা করিনি।’

Also Read: রোহিত-কোহলিদের ব্যর্থতায় কাঠগড়ায় সেই আইপিএল

এবারের আইপিএল নিলামে দল পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান এবং লিটন দাস। দুজনই খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। এ ছাড়া মোস্তাফিজুর রহমানকে আগে থেকেই ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস। আইপিএলের ১৬তম আসর এপ্রিলে শুরু হয়ে মে মাসের শেষ পর্যন্ত চলবে।