Thank you for trying Sticky AMP!!

আবারও চোটে পড়লেন মঈন

যে কারণে মাঠে নেই মঈন

মঈন আলীর জন্য কাজটা কঠিনই বটে!

চলতি অ্যাশেজের আগে ২০ মাসের বেশি সময় প্রথম শ্রেণির ম্যাচই খেলেননি। অনেকটা নাটকীয়ভাবেই অধিনায়ক বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাককালামের অনুরোধে টেস্টে ফিরেছিলেন

হয়তো দীর্ঘ সংস্করণের ক্রিকেট অনেক দিন না খেলার কারণেই শরীরটা সায় দিচ্ছে না মঈনের। প্রথম টেস্টে আঙুলের চোট পাওয়া মঈন শেষ টেস্টে পড়লেন কুঁচকির চোটে। এই চোটের কারণে টেস্টের দ্বিতীয় দিনে মাঠেই নামতে পারবেন না এই অলরাউন্ডার, জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

Also Read: টেস্টে অবসর ভেঙে অ্যাশেজ দলে মঈন আলী

এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ‘ব্যাটিংয়ের সময় কুঁচকির চোটে পড়ায় ইংল্যান্ড স্পিনার মঈন আলী আজ ফিল্ডিং করতে পারবেন না। ইংল্যান্ডের চিকিৎসক দল তাঁকে পর্যবেক্ষণে রাখছে।’

প্রথম ইনিংসে ৩৪ রান করেছিলেন মঈন আলী

ওভাল টেস্টের প্রথম দিনে তিন নম্বরে ব্যাট করতে এসে ৪৭ বলে ৩৪ রান করেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৩৪ রানের ইনিংস খেলার পথেই চোটে পড়েন মঈন। চোটের কারণে তাঁর ইনিংসের ধরনও বদলাতে হয়েছে।

লাঞ্চ পর্যন্ত ২৮ বলে ১০ রানে অপরাজিত থাকা মঈন লাঞ্চের পর আক্রমণাত্মক  খেলার চেষ্টা করেন। চোটের কারণে এমন খেলার জন্য ধারাভাষ্যকক্ষ থেকে মার্ক বুচার বলছিলেন, ‘আপনি কি এই অবস্থায় মাঠের বাইরে যাওয়ার কথা বিবেচনা করবেন না? উইকেট ছুড়ে আসার চেয়ে কিছু চিকিৎসা নেওয়া ভালো না?’ তবে ইংল্যান্ড সেটা করেনি। শেষ পর্যন্ত টড মার্ফির বলে ৩৪ রান করে আউট হয়েছেন তিনি।

Also Read: হাত শুকিয়ে জরিমানা দিলেন মঈন আলী

বল হাতে মঈনকে না পাওয়া বড় সমস্যার কারণ হতে পারে ইংল্যান্ডের। পুরো সিরিজে অনেক বেশি উইকেট না নিলেও গুরুত্বপূর্ণ সময়ে ব্রেকথ্রু দিয়েছেন এই স্পিনার। চার পেসারের নেতৃত্বে সাজানো ইংল্যান্ড আক্রমণের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার মঈন। আর এরই মধ্যে চোটের কারণে এই টেস্টে বল করতে পারছেন না আরেক অলরাউন্ডার স্টোকস। তাই দায়িত্বটা পড়তে পারে খণ্ডকালীন স্পিনার জো রুটের কাঁধে।

Also Read: ভনকে আরেকটু ‘স্মার্ট’ হতে বলছেন মঈন