Thank you for trying Sticky AMP!!

আগামী ১০ জুন বাংলাদেশে আসছে আফগানিস্তান

মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট, চট্টগ্রামে ওয়ানডে, সিলেটে টি-টোয়েন্টি

দুই ধাপে তিনটি সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান দল। সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। একমাত্র টেস্ট ম্যাচটি হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে, ওয়ানডে সিরিজ হবে চট্টগ্রামে, সিলেটে হবে টি-টোয়েন্টি সিরিজ।

আজ দ্বিপাক্ষিক এ সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি। সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি মিরপুরে শুরু হবে ১৪ জুন। টেস্ট ম্যাচ খেলে ১৯ জুন ভারত সফরে যাবে আফগানিস্তান দল। সেখানে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে রশিদ খানের দল।

Also Read: এবার টি–টোয়েন্টিতেও পাকিস্তানের কাছে হার বাংলাদেশের যুবাদের

সেই সিরিজ শেষে ১ জুলাই আবার বাংলাদেশে ফিরবে আফগানরা। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫, ৮ ও ১১ জুলাই তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেট যাবে দুই দল। সেখানে ১৪ ও ১৬ জুলাই দুটি ম্যাচ দিয়ে সফর শেষ হবে আফগানদের।

আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনায় প্রাথমিকভাবে অবশ্য আফগানদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু আফগান ক্রিকেট বোর্ড মাঝে ভারত সিরিজের জন্য সময় বের করতে চাচ্ছিল। সে জন্য একটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি কমিয়ে আনার প্রস্তাব দেয় দেশটির ক্রিকেট বোর্ড। বিসিবিও আফগানদের প্রস্তাবে রাজি হয়।

Also Read: আয়ারল্যান্ড সিরিজে যে প্রাপ্তি দেখছেন নাজমুল

সর্বশেষ গত বছর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল আফগানিস্তান। সেবার তারা খেলেছিল ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

আফগানিস্তান সিরিজের সূচি

১৪ জুন, একমাত্র টেস্ট, মিরপুর

৫ জুলাই, প্রথম ওয়ানডে, চট্টগ্রাম

৮ জুলাই, দ্বিতীয় ওয়ানডে, চট্টগ্রাম

১১ জুলাই, তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম

১৪ জুলাই, প্রথম টি-টোয়েন্টি, সিলেট

১৬ জুলাই, দ্বিতীয় টি-টোয়েন্টি, সিলেট