Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দল

অধিনায়ক বদলে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের দল ঘোষণা বিসিবির

৮ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। এই টুর্নামেন্টের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিয়মিত অধিনায়ক আহরার আমিনের পরিবর্তে মাহফুজুর রহমানকে দেওয়া হয়েছে নেতৃত্বের ভার। মূল দলের বাইরে তিনজনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। কদিন আগে ভারতে চার দলের টুর্নামেন্টে আহরারের নেতৃত্বে সাত ম্যাচের পাঁচটিতেই হেরে তৃতীয় হয় বাংলাদেশ। সাম্প্রতিক ব্যর্থতার কারণেই হয়তো অধিনায়ক বদলানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ১০ম আসরে অংশ নিতে ৬ ডিসেম্বর আরব আমিরাতের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশের যুবারা। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। এই গ্রুপে তাদের সঙ্গী স্বাগতিক আরব আমিরাত, শ্রীলঙ্কা ও জাপান।

আহরার আমিনকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে বিসিবি

‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ও টুর্নামেন্ট ইতিহাসের সফলতম দল ভারতের সঙ্গে আছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং আফগানিস্তান ও নেপাল।

৮ ডিসেম্বর টুর্নামেন্টের উদ্বোধনী দিনে আফগানিস্তানের বিপক্ষে ভারত এবং নেপালের বিপক্ষে খেলবে পাকিস্তান। বাংলাদেশের প্রথম ম্যাচ পরদিন ৯ ডিসেম্বর, প্রতিপক্ষ স্বাগতিক আরব আমিরাত।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৯ ডিসেম্বর, প্রতিপক্ষ আরব আমিরাত। পরের ম্যাচ ১১ ডিসেম্বর জাপানের বিপক্ষে। ১৩ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ হবে। টুর্নামেন্টের দুটি সেমিফাইনালই হবে একই দিনে; ১৫ ডিসেম্বর। ফাইনাল ১৭ ডিসেম্বর।

টুর্নামেন্টে বাংলাদেশের সেরা সাফল্য ২০১৯ আসরের ফাইনালে ওঠা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে হওয়া সেই ফাইনালে ভারতকে ১০৬ রানে গুটিয়ে দিয়েও যুবাদের ৫ রানে হারতে হয়েছিল।

অনূর্ধ্ব–১৯ এশিয়া কাপে অংশ নিতে ৬ ডিসেম্বর আরব আমিরাতের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল

বাংলাদেশ দল

মাহফুজুর রহমান (অধিনায়ক), আশিকুর রহমান, জিশান আলম, চৌধুরী রিজওয়ান, আদিল সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান, আরিফুল ইসলাম, শিহাব জেমস, আহরার আমিন, শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান, রোহানাত দৌলা, ইকবাল হাসান, ওয়াসি সিদ্দিক ও মারুফ মৃধা।

স্ট্যান্ডবাই : রিজান হোসেন, নাঈম আহমেদ ও জিহাদুল হক।