Thank you for trying Sticky AMP!!

শাহিন শাহ আফ্রিদি

আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বাবরের জায়গায় কি আফ্রিদি

শারজায় ২৪ মার্চ আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি খেলবে পাকিস্তান। এ সিরিজের জন্য বাবর আজমের জায়গায় পাকিস্তান দলের অধিনায়কত্ব করতে পারেন বাঁহাতি পেসার শাহিন আফ্রিদি। পাকিস্তানের বেশ কয়েকটি সংবাদমাধ্যম এমন খবরই জানিয়েছে।

‘জিও নিউজ’ সূত্র মারফত জানিয়েছে, বাবর আজম ও উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান এই সিরিজে বিশ্রাম পেতে পারেন। তরুণদের সুযোগ দিতেই নাকি তাঁদের বিশ্রাম দেওয়া হবে। আর পাকিস্তানের হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা তরুণ ব্যাটসম্যান সেলিম আইয়ুব, হাসিবুল্লাহ খান প্রথমবারের মতো ডাক পেতে পারেন এই সিরিজে। পাকিস্তানের হয়ে ৩টি টি–টোয়েন্টি খেলা আজম খানও ডাক পেতে পারেন। কপাল খুলতে পারে তরুণ পেসার ইহসানউল্লাহরও।

Also Read: কেন সেঞ্চুরি করেও তোপের মুখে বাবর আজম

আফগানিস্তানের বিপক্ষে এই সিরিজের সূচি পুনর্নির্ধারণ করা হয়েছে। পূর্বের সূচি অনুযায়ী, ম্যাচগুলো হওয়ার কথা ছিল ২৫, ২৭ ও ২৯ মার্চে। সিরিজ শুরু এক দিন এগিয়ে ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার তারিখ ২৪, ২৬ ও ২৭ মার্চ ঠিক করা হয়েছে।

আফগানিস্তানের বিপক্ষে এই প্রথম একাধিক ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান

সূচি পাল্টানোর কারণ হিসেবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) বিবৃতিতে বলা হয়, ‘পূর্বে ম্যাচের যে দিন–তারিখ ঠিক করা হয়েছিল, তখন হক–আই প্রযুক্তি না পাওয়ায় সূচি পাল্টানো হয়েছে।’ আফগানিস্তানের বিপক্ষে এই প্রথম একাধিক ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

Also Read: বাবর-শাহিনের সমালোচনা করে তোপের মুখে শোয়েব

আফগানিস্তানের বিপক্ষে এই সিরিজে বড় দায়িত্ব পেতে পারেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ। অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব দেওয়া হতে পারে তাঁকে। প্রধান কোচ হিসেবে মিকি আর্থারের সঙ্গে এখনো কথাবার্তা চূড়ান্ত করতে না পারায় বিকল্প এ সিদ্ধান্ত নিতে হচ্ছে পিসিবিকে।

নিউজিল্যান্ড সিরিজে সাকলায়েন মুশতাক প্রধান কোচের দায়িত্বে থাকলেও গত মাসে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়েছে। দলে ইউসুফের আগের দায়িত্ব ছিল ব্যাটিং কোচের। আর লাহোরে হাই পারফরম্যান্স একাডেমির ব্যাটিং কোচের দায়িত্বটা তাঁর স্থায়ী চুক্তি।

Also Read: সতীর্থ আমির এখন প্রতিপক্ষ, কীভাবে সামলাবেন বাবর