Thank you for trying Sticky AMP!!

পাকিস্তান অধিনায়ক বাবর আজম

বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়তে পারেন বাবর, পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি

অধিনায়ক হিসেবে বাবর আজমের সমালোচনা অনেক আগে থেকেই। এবারের বিশ্বকাপ সেই আলোচনার পালে হাওয়া তুলেছে। এমনকি খারাপ সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) পাশে পাননি বাবর।

তাই বিশ্বকাপের পর পাকিস্তানের অধিনায়কত্ব ছাড়তে পারেন বাবর। অধিনায়ক হিসেবে নিজের ভবিষ্যৎ কী হতে পারে, তা নিয়ে নাকি সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে আলোচনাও করেছেন বাবর। এ খবর দিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও সুপার।

Also Read: হোয়াটসঅ্যাপ বার্তা ফাঁস নিয়ে বাবর-পিসিবির যে প্রতিক্রিয়া

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে বাবর খুব একটা মন্দ করেননি। চার অর্ধশতকে করেছেন ২৮২ রান। তবে এই পারফরম্যান্স ঠিক বাবরসুলভ নয়। চারটি অর্ধশতক পেলেও একটাকেও শতক বানাতে পারেননি। দলকে বিপদে ফেলে আউট হয়েছেন বেশ কয়েকবারই।

পাকিস্তানের বিশ্বকাপ স্বপ্ন খাদের কিনারায়

অনেকেই মনে করছেন, অধিনায়ক হিসেবেও সামনে থেকে তিনি নেতৃত্ব দিতে পারেননি। দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে না পারা, ব্যাট হাতে বড় ইনিংস খেলতে না পেরে বারবার নেতিবাচক সংবাদের শিরোনাম হয়েছেন পাকিস্তান অধিনায়ক। পাকিস্তানের সাবেক থেকে বর্তমান—অনেক ক্রিকেটারই সংবাদমাধ্যমে বাবরকে ধুয়ে দিয়েছেন

Also Read: সেমিফাইনালে ওঠার অসম্ভব সমীকরণ যেভাবে মেলাতে চান বাবর

টানা চার ম্যাচ হারার পর বিবৃতি দিয়ে দলকে সমর্থনের অনুরোধ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপের পর দলের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে, বিবৃতিতে সে কথাও জানিয়েছে পিসিবি। এমনকি বাবরের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ বার্তাও ফাঁস করেছিলেন পিসিবি চেয়ারম্যান। সব মিলিয়ে বিশ্বকাপে বাবর খুব কম মানুষকেই পাশে পেয়েছেন।

জিও সুপার জানিয়েছে, ভারতে থাকতেই প্রথমে অধিনায়কত্বের বিষয়ে সিদ্ধান্ত নিতে চেয়েছিলেন বাবর। তবে এখন তিনি সিদ্ধান্ত নেবেন বিশ্বকাপের পর দেশে ফিরে। ইংল্যান্ড ম্যাচের ভেন্যু ইডেন গার্ডেনে এই বিষয়ে রমিজ রাজার সঙ্গে তিনি কথাও বলেছেন। তবে অধিনায়কত্ব প্রসঙ্গে বাবর তাঁর বাবার পরামর্শই সবচেয়ে বেশি গুরুত্ব দেবেন বলে মনে করেন অনেকে। এরই মধ্যে নাকি বাবর যাঁদের পরামর্শ নিয়েছেন, তাঁদের বেশির ভাগেরই মত বাবরের অধিনায়কত্ব ছাড়ার পক্ষে, জানিয়েছে জিও সুপার।

বিশ্বকাপে চারটি অর্ধশতক করেছেন বাবর

সমালোচকদের উদ্দেশ করে গতকাল বাবর বলেছেন, ‘যেভাবে বিশ্বকাপ পারফর্ম করা উচিত ছিল, সেভাবে করতে পারিনি। এ কারণে মানুষ বলছে, আমি চাপে আছি। আসলে আমি কোনো চাপে নেই। সবারই নিজস্ব চিন্তাভাবনা আছে। সবাই ভিন্ন কিছু বলছে। এটা এমন হওয়া উচিত, ওটা অমন হওয়া উচিত। কারও যদি পরামর্শ দেওয়ার প্রয়োজন পড়ে, সবার কাছেই আমার নম্বর আছে। টিভিতে পরামর্শ দেওয়া সহজ। যদি পরামর্শ দিতেই চান, আপনি আমাকে বার্তা পাঠাতে পারেন।’

Also Read: টিভিতে পরামর্শ দেওয়া সহজ—সমালোচকদের উদ্দেশে বাবর