Thank you for trying Sticky AMP!!

বিরাট কোহলি। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে

কোহলিকে নতুন নাম দিলেন আনুশকা, কী সেটা

বাংলাদেশের বিপক্ষে ভারতের আগের ম্যাচে ৯৭ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। ইনস্টাগ্রামে জীবনসঙ্গীর সেই শতক উদ্‌যাপন করতে গিয়ে একটি পোস্ট করেছিলেন আনুশকা শর্মা।

বলিউডের এই নায়িকা কোহলির ছবিসহ দুটি ইমোজি পোস্ট করেছিলেন—একটি রক্তিম হৃদয়, আরেকটি চুমুর। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে কোহলি শতক পাননি। ভারতকে জয়ের খুব কাছাকাছি নিয়ে আউট হন ৯৫ রানে। এই ইনিংসটি দিয়ে কোহলি শুধু ভারতকে ম্যাচই জেতাননি, স্ত্রীর কাছ থেকে বিশেষ একটি উপহারও পেয়েছেন। কোহলিকে নতুন একটি নাম দিয়েছেন আনুশকা।

Also Read: সাকিবকে ছোঁয়া কোহলির ইনিংসটি ‘ভারত চিরকাল মনে রাখবে’

নিউজিল্যান্ডের ২৭৩ রান তাড়া করতে নেমে গতকাল ধর্মশালায় ভারত জিতেছে ৪ উইকেটে। রান তাড়ায় ভারতের জয়ে মুখ্য ভূমিকা কোহলির। পরপর শতক না পেলেও রান তাড়ার চাপ কাঁধে নিয়ে স্মরণীয় এক ইনিংসই খেলেন কোহলি। তাঁর জীবনসঙ্গী আনুশকা এরপর ইনস্টাগ্রাম স্টোরিতে দুটি ছবি ও একটি ভিডিও ক্লিপ পোস্ট করেন। প্রথম ছবিতে ম্যাচের স্কোরের সঙ্গে কোহলি ও রবীন্দ্র জাদেজার দৌড়ানোর দৃশ্য ছিল। পরেরটি ভিডিও ক্লিপ—কোহলি মিড উইকেটে যে শট খেলে আউট হন। ওই শটে বল সীমানা পার হলে কোহলির শতকের সঙ্গে ভারতের জয়ও নিশ্চিত হতো। সেখানে আনুশকা লিখেছেন, ‘তোমাকে নিয়ে সব সময়ই গর্বিত।’

ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলিকে নিয়ে আনুশকার পোস্ট

দ্বিতীয় ছবিটি কোহলির পুল শট খেলার দৃশ্য, যেখানে কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর লোগো সংযুক্ত। আর এই ছবির নিচে ক্যাপশনে লেখা, ‘বেঙ্গালুরু, আমাকে ঝড়ের মধ্যে পাঠাও। আমি আলো হয়ে ফিরব।’

এ ছবিরই ওপরে কোহলিকে ‘স্টর্ম চেজার’ নামে সম্বোধন করেছেন আনুশকা। অর্থাৎ, যে ঝড়ের পিছু ছুটতেও কুণ্ঠা করে না! আনুশকা সম্ভবত রান তাড়ায় কোহলির অবিশ্বাস্য দক্ষতা বোঝাতেই বিশেষ এই নামে ভূষিত করেছেন স্বামীকে।

Also Read: বাইরে বসে দলকে সমর্থন করে যাওয়াটা গুরুত্বপূর্ণ ছিল শামির কাছে

এবারের বিশ্বকাপে ভারত এ পর্যন্ত ৫ ম্যাচের সব কটিই জিতেছে। আর প্রতিটি ম্যাচেই রান তাড়া করে জিতেছে রোহিত শর্মার দল। ভারতের এই জয়যাত্রায় এরই মধ্যে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন কোহলি।

৫ ম্যাচে ১১৮.০০ গড়ে তাঁর রান ৩৫৪। আর এই রান তাড়ায় কোহলির পাঁচটি ইনিংস দেখুন—৮৫, ৫৫*, ১৬, ১০৩* ও ৯৫। আনুশকার দেওয়া বিশেষ নামটা মোটেও বাড়াবাড়ি কিছু না!