Thank you for trying Sticky AMP!!

নিজ এলাকার সবচেয়ে বেশি আয়কর দাতা মহেন্দ্র সিং ধোনি

কত টাকা আয়কর দেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন প্রায় তিন বছর হয়ে গেল। কিন্তু এখনো ভারতের অর্থনীতিতে আগের মতো অবদান রেখে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের আয়কর বিভাগের দেওয়া তথ্যমতে, এবারও এককভাবে নিজ শহর ঝাড়খন্ডের সবচেয়ে বেশি করদাতা হয়েছেন ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরুর পর থেকে ঝাড়খন্ডে সর্বোচ্চ করদাতার অবস্থানটা ধোনি নিজের দখলেই রেখেছেন।

২০২০ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন ধোনি। কিন্তু ক্রিকেটকে বিদায় জানানোর এত দিন পরও আয় কমেনি সাবেক এই ভারতীয় অধিনায়কের, যা তাঁকে ধারাবাহিকভাবে করদাতাদের তালিকায় শীর্ষে থাকার সুযোগও করে দিয়েছে।

Also Read: বাংলাদেশের সাবেক কোচের ‘দুটি আঙুল’ যেভাবে ভেঙেছিলেন ধোনি

ভারতের কর বিভাগ বলছে, ২০২২-২৩ সালে ধোনির আয় ছিল আগের আর্থিক বছরের প্রায় সমান। আর গত ৩১ মার্চ শেষ হওয়া আর্থিক বছরের জন্য আয়কর বিভাগে অগ্রিম ৩৮ কোটি রুপি কর প্রদান করেছেন। এর আগে ২০২০-২১ সালের ধোনি আগাম কর প্রদান করেছিলেন প্রায় ৩০ কোটি রুপি।

আইপিএলে চেন্নাইয়ের অধিনায়ক ধোনি

বিশেষজ্ঞদের হিসাব বলছে, ধোনি যদি ৩৮ কোটি রুপি কর হিসেবে প্রদান করেন, তার মানে তাঁর আয় আনুমানিক ১৩০ কোটি রুপি। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার প্রায় তিন বছর পরও ধোনির এই আয়কে ঈর্ষণীয় বলতে হয়।

Also Read: ৫৫ ছক্কা, ৪৯ চারে শেষ ওভারে ধোনির ২৭৭ বলে ৬৭৯ রান—তালিকায় এরপর কে?

এর আগে ২০১৯-২০ সালে ধোনি কর দিয়েছিলেন ২৮ কোটি রুপি। ২০১৮-১৯ সালেও সমান কর প্রদান করেছিলেন বর্তমানে আইপিএলে খেলা এই ব্যাটসম্যান। এ ছাড়া ২০১৭-১৮ সালে ধোনি কর দিয়েছিলেন ১২ কোটি ১৭ লাখ রুপি। আর ২০১৬-১৭ সালে তিনি কর দিয়েছিলেন ১০ কোটি ৯৩ লাখ রুপি।

Also Read: ধোনি ছাড়া সবাইকে ধুয়ে দিলেন কোহলি

ক্রিকেট ছাড়া বেশ কিছু কোম্পানিতেও বিনিয়োগ রয়েছে ধোনির। যেসব কোম্পানিতে ধোনির বিনিয়োগ আছে, তাদের ভেতর হোমলোন, কারস ২৪, খাতাবুক উল্লেখযোগ্য। এর বাইরে রাঁচিতে তাঁর ৪৩ একর জমিও রয়েছে।

Also Read: রায়নার কাছে আগে ধোনি, পরে দেশ

বর্তমানে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করছেন ধোনি। যেখানে প্রথম ম্যাচে হারলেও পরের লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে জিতেছে তাঁর দল