Thank you for trying Sticky AMP!!

আগামী ১৪ অক্টোবর বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত–পাকিস্তান

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান, মনে করছেন আথারটন

৮-০ নাকি ৭-১? ওয়ানডে বিশ্বকাপে এবারও কি পাকিস্তানকে হারাবে ভারত? নাকি প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে ভারতকে হারাতে পারবে পাকিস্তান? এই মুহূর্তে পাকিস্তানের পক্ষে বাজি ধরার লোক খুব বেশি পাওয়া যাবে না।

সাবেক ইংলিশ ক্রিকেটার ও ধারাভাষ্যকার মাইকেল আথারটন ভারত-পাকিস্তান ম্যাচে নড়বড়ে পাকিস্তানের ওপরই ভরসা রাখছেন। এই ক্রিকেট-বিশ্লেষক মনে করছেন, ইমরান খান, ওয়াসিম আকরামরা যা পারেননি, সেটাই করে দেখাবে বাবর আজমের দল।

Also Read: বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দর্শক খরা, ভারতকে পাকিস্তান সমর্থকদের খোঁচা

এই মুহূর্তে পাকিস্তান দল খুব একটা ছন্দে নেই। এশিয়া কাপে ভারতের কাছে বড় হার এবং শ্রীলঙ্কার কাছে হেরে পয়েন্ট তালিকার তলানিতে ছিল পাকিস্তান। এরপর চোটের কারণে তারা হারিয়েছে মূল পেসার নাসিম শাহকে। নাসিমবিহীন পাকিস্তানের বোলিং আক্রমণের ধারও আগের মতো নয়। আর বাবররাও ব্যাট হাতে কতটা আগ্রাসী হতে পারবেন, তা নিয়েও প্রশ্ন আছে। সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচেই হেরেছে তারা। অন্যদিকে ভারত তো আছে দুর্দান্ত ফর্মে। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরে তারা অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়েছে।

ওয়ানডে বিশ্বকাপে ভারতকে কখনো হারাতে পারেনি পাকিস্তান

এমন পরিস্থিতিতেও আথারটন পাকিস্তানের ওপরই ভরসা রাখছেন। স্কাই স্পোর্টসে তিনি বলেছেন, ‘আমার মনে হয়, প্রথমবারের মতো ৫০ ওভারের বিশ্বকাপে পাকিস্তান ভারতকে হারাবে। এখন পর্যন্ত ভারতের বিপক্ষে সাতবারের দেখায় তারা একবারও জেতেনি। এটাই বিশ্বকাপের সবচেয়ে বড় ম্যাচ হতে যাচ্ছে, যদি না তারা সেমিফাইনাল অথবা ফাইনালে মুখোমুখি হয়। নিশ্চিতভাবেই স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ থাকবে। যুদ্ধের মতোই পরিস্থিতি সেদিন থাকবে, হতে পারে পাকিস্তান সবাইকে চমকে দিল।’

আজ বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে পাকিস্তানের। নিজেদের প্রথম ম্যাচে তারা খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে, ৮ অক্টোবর। আহমেদাবাদে ১৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

Also Read: পাকিস্তান: ফেবারিট, তবে...