Thank you for trying Sticky AMP!!

সাকিব আল হাসানের বলে এলবিডব্লু হওয়ার আগে ১২৪ বলে ১৩২ রান করেছেন জেসন রয়

ঘুমের কারণে ইংল্যান্ডের টিম বাস মিস করেছিলেন রয়

বোধ হয় নিজেকে বাঁচাতেই জ্বলে উঠেছিলেন জেসন রয়। একে তো ব্যাট হাতে সময়টা মোটেই ভালো যাচ্ছিল না; সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইংল্যান্ড দলে সুযোগ মেলেনি। ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন, তবে পরের তিন ম্যাচে আউট হয়েছেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে ফিরতে হয়েছিল প্রথম ওভারেই। আর কাল দ্বিতীয় ওয়ানডের আগে ঘুমের কারণে মিস করেছিলেন ইংল্যান্ড দলের বাস। এরপর এমন একটা ইনিংস না খেললে জেসন রয় হয়তো কিছুতেই নিজেকে ক্ষমা করতে পারতেন না!

Also Read: সেই ইংল্যান্ডের কাছেই সিরিজ হার বাংলাদেশের

গতকাল বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নেন রয়। ১২৪ বলে ১৩২ রানের ইনিংস খেলেন, যা বাংলাদেশের মাটিতে ওয়ানডেতে ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ। আগের সর্বোচ্চ ডেভিড ম্যালানের ১১৪, চলতি সিরিজেই প্রথম ম্যাচে ইনিংসটি খেলেছিলেন ম্যালান।

১৩২ রানের ইনিংস খেলার পথে রিভার্স সুইপ ও প্রথাগত সুইপ একটু বেশি খেলেছেন এই ইংলিশ ওপেনার। স্পিনের বিপক্ষে তিনি রিভার্স সুইপ খেলেছেন ৬টি, যার মধ্যে ৪টিই হয়েছে বাউন্ডারি। যে কারণে বাংলাদেশ অধিনায়কের পরিকল্পনাটাও ঠিকঠাকভাবে কাজে লাগেনি। রয় যতক্ষণে সাকিবের বলে লেগ বিফোর হয়েছেন ততক্ষণে বাংলাদেশের ক্ষতি যা হওয়ার হয়ে গেছে।

Also Read: এমন ইনিংসের পরও একটু হতাশ রয়

বাংলাদেশের পরিকল্পনা ভেস্তে দেওয়া সেই রয়ের পরিকল্পনা বদলে দিয়েছিল বেঘোর ঘুম। যে কারণে ম্যাচের আগের সময়টা দুঃস্বপ্নের মতো কেটেছে তাঁর। ম্যাচ শেষে সেই অভিজ্ঞতা রয় বলেছেন এভাবে, ‘এটা ছিল দুঃস্বপ্নের মতো। ঘুমের ট্যাবলেট আসলে আমার জন্য নয়। সকাল ১০টায় আমার ফোনে একটা কল আসে, “তুমি কি আসছ? বললাম, হ্যাঁ অবশ্যই। তাহলে কটা বাজে দেখো!” পুরোপুরি দুঃস্বপ্নের মতো ছিল। তবে দলের জয়ে ভূমিকা রাখতে পেরে ভালো লাগছে।’

Also Read: ‘মোস্তাফিজ কেন, আমিও দলে অটো চয়েস নই,’ বললেন তামিম ইকবাল