Thank you for trying Sticky AMP!!

ল্যাথাম ৬৮ রান করে আসিথা ফার্নান্দোর বলে বোল্ড হন

সাউদির ৫ উইকেটের দিনে লঙ্কান বোলারদেরও দাপট

ক্রাইস্টচার্চ টেস্টে ব্যাটিংয়ে ভালো শুরুর ছন্দ বোলিংয়েও টেনে এনেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন ৬৩ ওভার বোলিং করে নিউজিল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়েছে তারা। ১৬২ রান তুলতে ৫ উইকেট হারিয়ে ফেলা নিউজিল্যান্ড এখনো ১৯৩ রানে পিছিয়ে।

প্রথম দিন ৬ উইকেটে ৩০৫ রান তোলা শ্রীলঙ্কা আজ শেষ চার উইকেটে আরও ৫০ রান যোগ করে। দুই টেল এন্ডার কাসুন রাজিথা ও প্রবাথ জয়াসুরিয়াকে ফেরান ম্যাট হেনরি; আর ৪৬ রান করা ধনঞ্জয়া ডি সিলভা ও শেষ ব্যাটসম্যান আসিথা ফার্নান্দোকে আউট করেন টিম সাউদি। আসিথাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে টেস্ট ক্যারিয়ারের ১৫তম পাঁচ উইকেট তুলে নেন নিউজিল্যান্ড অধিনায়ক।

Also Read: ম্যাথুসের কীর্তির দিনটা লঙ্কানদের

ব্যাটিং করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা ভালোই হয়েছিল। ডেভন কনওয়ে-টম ল্যাথামের উদ্বোধনী জুটিতে আসে ৬৮ রান। ৩০ রান করা কনওয়েকে এলবিডব্লিউতে আটকে জুটি ভাঙেন আসিথা। অবশ্য আম্পায়ার্স কল না হলে রিভিউ থেকে বেঁচে যেতেন তিনি।

টম ব্লান্ডেলকে আউটের পর রাজিথাকে ঘিরে সতীর্থদের উদ্‌যাপন

ওপেনিং জুটির ভাঙনের মধ্য দিয়ে নিউজিল্যান্ড ব্যাটিং লাইন আপে বড় ধাক্কার শুরু। লাহিরু কুমারাকে কভার ড্রাইভ খেলতে গিয়ে দিমুথ করুণারত্নেকে ক্যাচ দেন কেইন উইলিয়ামসন (১১ বলে ১ রান)। কিছুক্ষণ পর কুমারাকে পুল করতে গিয়ে সহজ ক্যাচ দেন হেনরি নিকোলস।

৭৬ রানে তৃতীয় উইকেট হারিয়ে ফেলা নিউজিল্যান্ডকে টেনে তোলার দায়িত্ব নেন ল্যাথাম-ড্যারিল মিচেল জুটি। মিচেল দিনের শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও ল্যাথাম আটকে গেছেন ফার্নান্দোর পেসে।

Also Read: ভারত নাকি শ্রীলঙ্কা—টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গী কোন দল

টেস্ট ক্যারিয়ারের ২৭তম ফিফটি করে ১৪৪ বলে ৬৭ রান করে বোল্ড হন ল্যাথাম। দিনের শেষ বেলায় রাজিথা টম ব্লান্ডেলকে (৭) তুলে নিলে অস্বস্তি নিয়ে দিন শেষ করে স্বাগতিকেরা।

মিচেল ৪০ এবং মাইকেল ব্রেসওয়েল ৯ রানে অপরাজিত আছেন। শ্রীলঙ্কার হয়ে দুটি করে উইকেট নেন কুমারা ও আসিথা।

Also Read: সেঞ্চুরি করে খাজা বললেন, ‘৮ ম্যাচ পানি টেনেছি’