Thank you for trying Sticky AMP!!

সাকিব–লিটন কি আইপিএল খেলার ছাড়পত্র পাচ্ছেন?

সাকিব–লিটনদের আইপিএল খেলার সিদ্ধান্ত জানালেন বিসিবি সভাপতি

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের একমাত্র টেস্ট খেলেই আইপিএলে খেলতে যাবেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও সহ-অধিনায়ক লিটন দাস। তবে ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেই তাঁদের জাতীয় দলে যোগ দিতে হবে।

আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে এ কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান

Also Read: ১০ উইকেট ও ২২১ বল বাকি রেখে বাংলাদেশের জয়

আইপিএলের জন্য এই দুই ক্রিকেটারকে অনাপত্তিপত্র দেওয়া প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেছেন, ‘আইপিএলে নিলামে ওদের যখন ডাকা হয়, তার আগে আমাদের কাছ থেকে জানতে চেয়েছে, ওরা কখন অ্যাভেইলেবল। আমরা ওদেরকে জানিয়ে দিয়েছি এবং এটা জেনেই ওরা ওদেরকে দলে নিয়েছে। এরপর আমাদের সিদ্ধান্তে এখন পর্যন্ত আর কোনো পরিবর্তন আসেনি। সিদ্ধান্ত যেটা ছিল, সেটাই আছে।’

সাকিব–লিটন দুজনই কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন

৩১ মার্চ আইপিএল শুরু হয়ে গেলেও ৪ এপ্রিল থেকে ঢাকায় শুরু আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে সাকিব–লিটন খেলবেন জানিয়ে নাজমুল হাসান বলেন, ‘না থাকার (টেস্টে) কোনো সুযোগই দেখি না। আমরা তো পরিষ্কার বলেই দিয়েছি। আমরা এখন পর্যন্ত ওই সিদ্ধান্তেই আছি। সিদ্ধান্ত বদল হওয়ার কোনো সম্ভাবনা দেখি না।’

তবে আইপিএলে সুযোগ পাওয়া বাংলাদেশের আরেক ক্রিকেটার মোস্তাফিজুর রহমান টেস্ট দলের বিবেচনায় না থাকায় আগেই আইপিএলে যোগ দিতে পারবেন।

Also Read: দুই রকম ১০ উইকেটের এক ম্যাচ

৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত আইপিএল খেলার জন্য ক্রিকেটারদের ছাড়পত্র দিয়েছে বিসিবি। অর্থাৎ আয়ারল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্ট খেলেই সাকিব ও লিটন আইপিএলে যোগ দেবেন।

শর্ত হলো, আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠেয় আগামী মে মাসের ওয়ানডে সিরিজের আগে তাঁদের আইপিএল ছেড়ে জাতীয় দলে যোগ দিতে হবে। ফিরে আসতে হবে মোস্তাফিজকেও।

তামিম ইকবালের হাতে বাংলাদেশ–আয়ারল্যান্ড সিরিজের ট্রফি তুলে দেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন

এর আগে অবশ্য জানা গিয়েছিল, মোস্তাফিজকে শুরু থেকে আইপিএল খেলার সুযোগ দেওয়া হলেও সাকিব এবং লিটনকে ভিন্ন সময়ের জন্য অনাপত্তিপত্র দেবে বিসিবি। সে ক্ষেত্রে ঘরের মাঠের একমাত্র টেস্ট এবং পরে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কার বিকল্প কে হতে পারেন, তা নিয়ে কাজ করছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

Also Read: তাহলে ওয়ানডে কি সূর্যকুমারের জন্য নয়