Thank you for trying Sticky AMP!!

গতকাল ৬৩ বলে ১০০ রানের ইনিংস খেলেছেন কোহলি

১৮ মে মানেই আইপিএলে কোহলির ‘বিশেষ’ দিন

বিরাট কোহলি কী জানেন বা মাঠে নামার আগে একবারও এসব নিয়ে ভেবেছেন কখনো? বোধ হয় না। ব্যাট হাতে এত এত রেকর্ডের মালিকের জন্য যে বিশেষ কোনো একটা তারিখ সৌভাগ্যের হতে পারে, সেটা তাঁর ভাবার কথাও নয়। কোহলির সঙ্গে ১৮ মের সম্পর্কের কথা বলা হচ্ছে।

এই তারিখে আইপিএলে খেলতে নামলেই জ্বলে ওঠে কোহলির ব্যাট। আইপিএলে ৫০টি ফিফটি ও ৬টি সেঞ্চুরির মালিক কোহলির জন্য বিশেষ কোনো দিনের হয়তো দরকার নেই। এরপরও ১৮ মে তারিখটা কেন যেন কোহলির জন্য বিশেষ।

Also Read: ১০০ ওয়ানডে শেষে সবার ওপরে বাবর, কোহলি কোথায়

গতকাল চার বছর পর আইপিএলে সেঞ্চুরির স্বাদ পেয়েছেন কোহলি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বেঙ্গালুরুর ৮ উইকেটে জয়ের ম্যাচে করেছেন ৬৩ বলে ১০০ রান। যে ইনিংসে ১২টি চারের সঙ্গে ছক্কা মেরেছেন ৪টি। প্লে–অফের সমীকরণের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচে সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক। গতকাল কত তারিখ ছিল, সেটা সম্ভবত এত দ্রুত ভুলে যাননি।

এই তারিখে তিনবার ম্যাচসেরা হয়েছেন কোহলি

এই ১৮ মে আরও দুবার ম্যাচসেরা হয়েছেন কোহলি। একটি ২০১৬ সাল, আরেকটি তারও ৩ মৌসুম আগে। ২০১৬ সালে এই তারিখে বৃষ্টির কারণে হওয়া ১৫ ওভারের ম্যাচে ৫০ বলে ১১৩ রানের ইনিংস খেলেছিলেন কোহলি। তাঁর সেই ইনিংসে মাত্র ১৫ ওভারের ম্যাচেও ২১১ রান তোলে বেঙ্গালুরু। পাঞ্জাবকে ৮২ রানে হারিয়ে ম্যাচসেরা হন তিনি।

Also Read: কোহলি-রোহিত নন, তরুণদের টি-টোয়েন্টি দলে চান শাস্ত্রী

এর আগের ম্যাচটি, অর্থাৎ ২০১৩ সালের আইপিএলের ম্যাচেও ছিল বৃষ্টির প্রভাব। ৮ ওভারের ম্যাচে ২৯ বলে অপরাজিত ৫৬ রান করেন কোহলি। চেন্নাইয়ের বিপক্ষে ২৪ রানের জয়ে ম্যাচসেরা হন এই ব্যাটসম্যান। এই তিন ম্যাচ ছাড়া আরও একবার ১৮ মেতে আইপিএলে খেলেছেন কোহলি, সেটা ২০১৪ সালে। তবে সেই ম্যাচটাতে কোহলি করেছিলেন ২৭ রান। এই একটা ইনিংস অবশ্য কোহলির সৌভাগ্যের তারিখটাকে ম্লান করতে পারেনি বলেই মনে হয়।

কোহলির জন্য ১৮ মে যেমন সৌভাগ্যের, তেমনি তাঁর দলের জন্যও। কারণ, এই তারিখে আইপিএলে কখনই হারেনি বেঙ্গালুরু।

Also Read: রুটের যে ‘দুঃখ’ নেই কোহলি–স্মিথদের